বাসস দেশ-৪৩ : হিযবুত তাহরীর পাঁচ সদস্য তিন দিনের রিমান্ডে

444

বাসস দেশ-৪৩
হিযবুত তাহরীর-রিমান্ড
হিযবুত তাহরীর পাঁচ সদস্য তিন দিনের রিমান্ডে
ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে গ্রেফতারকৃত নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর পাঁচ সদস্যকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আজ সোমবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরআগে তাদের বিরুদ্ধে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা করা হয়। এ মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিরুদ্ধে দশ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
আসামিরা হলেন, কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), নাসিদ কামাল সজিব (২৭), জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), ইয়ামিন হোসাইন (১৮) এবং জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯)।
শনিবার দিবাগত রাতে র‌্যাব-৩ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে। পরে উত্তরা পশ্চিম থানায় তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করা হয়।
র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল জানান, হিযবুত তাহরীর কয়েকজন সক্রিয় সদস্য নাশকতামূলক কর্মকান্ড চালিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশে রাজধানীর উত্তরা (পশ্চিম) থানার উত্তরা ৭নং সেক্টরের ১৮নং রোডে একত্রিত হয়েছে। সেখানে হিযবুত তাহরির লিফলেট বিতরণ করা হচ্ছিল। এ সংবাদের ভিত্তিতে শনিবার রাতে ৭নং সেক্টরের ১৮নং রোডের র‌্যাব-৩ এর একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
তাদের দেহ তল¬াশি করে খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান বই, ইংরেজি ও বাংলায় লেখা প্রেস রিলিজ, ছোট লিফলেট ও রাষ্ট্র ও সরকার বিরোধী পোস্টার জব্দ করা হয়।
জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা গোপন বৈঠকের মাধ্যমে তথ্য আদান প্রদান করে থাকে। তারা সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য প্রচার প্রচারণা চালিয়ে আসছিল। রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকান্ডে লিপ্ত ছিল বলে স্বীকার করেছে তারা।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২১৪৫/-স্বব