বাসস দেশ-২৭ (লিড) : ঢাকা ও সাতক্ষীরা থেকে ‘আনসার-আল ইসলামের’ ছয় সদস্য আটক

263

বাসস দেশ-২৭ (লিড)
র‌্যাব-অভিযান-আটক
ঢাকা ও সাতক্ষীরা থেকে ‘আনসার-আল ইসলামের’ ছয় সদস্য আটক
ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : রাজধানীর উত্তরা ও সাতক্ষীরার শ্যামনগরে পৃথক অভিযান চালিয়ে ‘আনসার-আল ইসলামের’ ছয় সদস্যকে আটক করে র‌্যাব-৪ এর সদস্যরা।
আটককৃত জঙ্গি সদস্যরা হচ্ছে- মো. শফিকুল ইসলাম ওরফে সাগর ওরফে সালমান মুক্তাদির (২১), মো. ইলিয়াস হাওলাদার ওরফে খাত্তাব (৩২), মো. ইকরামুল ইসলাম ওরফে আমীর হামজা (২১), আমীর হোসাইন ওরফে তাওহীদি জনতার আর্তনাদ (২৬), মোঃ শিপন মীর ওরফে আব্দুর রব (৩৩), মো. ওয়ালিউল্লাহ ওরফে আব্দুর রহমান (২৫),।
এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট, ডিজিটাল কনটেন্ট, মোবাইল ও ল্যাপটপ উদ্ধার করা হয়।
আজ শনিবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এই বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন এলিট ফোর্স র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।
তিনি বলেন, রাজধানীতে কাট আউট’ পদ্ধতিতে ‘লোন উলফ’ হামলা সহ বড় ধরনের কোন নাশকতার পরিকল্পনা ছিল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের আটককৃত এই ছয় জঙ্গি সদস্যের।
তারা ‘কাট আউট’ পদ্ধতিতে নিজেদের মধ্যে যোগাযোগ করে থাকে এবং প্রটেকটিভ অ্যাপস ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ করে, যেগুলো সাধারণত ইন্টারফেস করা যায় না।
অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক সাংবাদিকদেরকে বলেন, সম্প্রতি রাজধানীতে কোন একটি ‘লোন উলফ’ হামলার পরিকল্পনা অনুযায়ী রাজধানীর উত্তরা এলাকায় তারা একসঙ্গে মিলিত হয়। তবে, তাদের পরিকল্পনা বাস্তবায়নের আগেই র‌্যাব-৪ এর সদস্যরা তাদেরকে আটক করে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৯৩৫/কেজিএ