অপরাধ বিরোধী অভিযান পরিচলনার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী দুরদর্শী মনোভাবের পরিচয় দিয়েছেন : রওশন

943

সংসদ ভবন, ১৪ নভেম্বর ২০১৯ (বাসস) : সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, সন্ত্রাস, ইয়াবা, ক্যাসিনোসহ সব ধরনের অপরাধীদের বিরুদ্ধে অভিযান পরিচলনা অব্যাহত রাখার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী দুরদর্শী দৃঢ় মনোভাবের পরিচয় দিয়েছেন।
তিনি আজ একাদশ সংসদের পঞ্চম অধিবেশেনের শেষ কার্যদিবসে সমাপনি বক্তব্যে এ কথা বলেন।
রওশন এরশাদ বলেন, অপরাধীর কোন দল নেই তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। আর প্রধান মন্ত্রী এ ব্যাপারে যে পদক্ষেপ নিয়েছে তা সকল মহলে প্রশংসিত হচ্ছে। এ অভিযান অব্যাহত রাখতে হবে, না হয় সমাজ দুস্কৃতিতে ভরে যাবে।
তিনি বলেন, দেশে সাম্প্রতিক কালে বেশ ক’টি নৃশংস হত্যাকান্ড সংঘটিত হয়েছে। এতে বিবেকবান মানুষকে নাড়া দিয়েছে।
এ পরিপ্রেক্ষিতে তিনি ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যার কথা উল্লেখ করে বলেন, অত্যন্ত্য অল্প সময়ের মধ্যে এ হত্যাকান্ডের বিচারের রায় দেয়া হয়েছে। তবে সাংবাদিক দম্পতি সাগর -রুনি, নারায়নগঞ্জের তকি , কুমিল্লার তনু হত্যাসহ অনেক হত্যার বিচার বিলম্ব হচ্ছে। এসব বিচার যাতে দ্রুত সম্পন্ন হয় এ ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশনা দিতে তিনি আইন মন্ত্রীর প্রতি আহবান জানান।
রওশন এরশাদ দেশে সাম্প্রতিক সময়ে রেল দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘আমরা রেল ব্যবস্থা ঠিক রাখতে না পারলে, মেট্রো রেল চালাবো কি করে।’
তিনি দেশের মানুষকে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও আহবান জানান। এ জন্য ভেজাল বিরোধী অভিযান আরো জোরদার করে কঠোর শাস্তির বিধানের ওপর গুরুত্বারো করেন।