বাসস ক্রীড়া-১৬ : ম্যানসিটির শিরোপা ধরে রাখার মুল ভরসা চির সবুজ এগুয়েরো

233

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-ইংল্যান্ড-প্রিমিয়ার-ম্যানসিটি
ম্যানসিটির শিরোপা ধরে রাখার মুল ভরসা চির সবুজ এগুয়েরো
লন্ডন, ১ নভেম্বর, ২০১৯ (বাসস/এএফপি) : প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার সিটির শিরোপা ধরে রাখার জন্য এখনো মুল ভরসা সার্জিও এগুয়েরো। তার উপর ভর করেই শীর্ষ পয়েন্টধারী লিভারপুলকে টপকাতে হবে ম্যানচেস্টার সিটির। ইতোমধ্যে ‘জীবনের সেরা সিদ্ধান্তের পুরস্কার’ পেয়ে গেছেন এই আর্জেন্টাইন।
আগামীকাল সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচে এগুয়েরো যখন ইত্তেহাদ স্টেডিয়ামের মাঠে হেটে যাবেন তখন নিজেকে অতীতের চেয়ে আরো সেরা অনুভব করবেন তিনি। যা আট বছর আগে এখানে আসার পর কল্পনাই করতে পারেননি তিনি।
অ্যাটলেটিকো মাদ্রিদের মাধ্যমে ইউরোপে ক্যারিয়ার শুরু করা এই আর্জেন্টাইন মেধাবী ছিলেন ঠিকই। কিন্তু পরিপূর্ণ হিসেবে তখনো গড়ে উঠতে পারেননি। ইংল্যান্ডে পাড়ি জমানোর পর তিনি পরিণত হতে থাকেন।
এখনতো তার স্বপ্ন সত্যি হবার মত অবস্থা। তিনি এখন ম্যানচেস্টার সিটির রেকর্ড গোলের মালিক। জয় করেছেন প্রিমিয়ার লীগের চারটি, এফএ কাপের একটি এবং লীগ কাপে চারটি শিরোপা। একযুগ ধরে ম্যানচেস্টার ইউনাইটেডের একক আধিপত্য ভেঙ্গে সিটিকে শ্রেষ্ঠত্বের আসনে বসাতে তিনি রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।
গত মঙ্গলবার লীগ কাপের চতুর্থ রাউন্ডে সাউদাম্পটনের বিপক্ষে ক্লাবের হয়ে ৩৫০ তম ম্যাচে অংশ নিয়েছেন এগুয়েরো। দুই গোল করে ম্যাচটি উপভোগ করেছেন তিনি। ফলে এই মৌসুমে ১২ ও সিটির হয়ে ২৪৩ গোলের মালিকানা পান এগুয়েরো।
দলে রাহিম স্টার্লিং ও কেভিন ডি ব্রুইনার মত মেধাবী তারকা থাকলেও ৩১ বছর বয়সি এই তারকা হচ্ছেন দলের হয়ে গোলের গ্যারান্টি। ফলে সিটির টানা তৃতীয় শিরোপা জয়ের পথে তাকেই ক্লাবের মুল ভরসার আসনে বসিয়েছে।
এগুয়েরো বলেন, ‘একটি ক্লাবে এতটা দীর্ঘ সময় পার করার কথা বিশ্বাস করা কঠিন। কিন্তু সময় যতই গড়িয়েছে, এটি পরিস্কার হয়েছে, এটিই সেটি যা আমি চেয়েছিলাম। এখানে আমি দারুণভাবে উপভোগ করছি। আমি নিজেকে ম্যানচুনিয়ান মনে না করে পারিনা। এই ক্লাব, এই শহরকে আমি নিজের ঘর মনে করি। আমি যখন প্রথম এখানে এসেছিলাম, তখন থেকেই এটিকে আপন করে নিয়েছিলাম। যা আমাকে এখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে সহায়তা করেছে। আমি বিশ্বাস করি, ম্যানচেস্টার সিটিতে আসাটা ছিল আমার জীবনের সেরা সিদ্ধান্ত।’
এদিকে সিটিকে ৬ পয়েন্টে পিছিয়ে রেখে ১৯৯০ সালের পর প্রথম প্রিমিয়ার লীগ শিরোপা জয়ের পথে এগিয়ে যাওয়া লিভারপুল তাদের যাত্রাপথে বড় বাঁধা হিসেবে দেখছে এগুয়েরো এন্ড কোম্পানীকে।
লীগের ১০ ম্যাচের নয়টিতে জয় পাওয়া জার্গেন ক্লাপের দলটি কাল মুখোমুখি হবে এ্যাস্টন ভিলার। ইতোমধ্যে ইউরো চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের মাধ্যমে দলটি নিজেদের দক্ষতার প্রমান দিয়ে রেখেছে।
দিনের আরেক ম্যাচে বোর্নমাউথ সফরে যাবে ম্যানচেস্টার ইউনাইটেড। বাজে ভাবে মৌসুমের সুচনা করা ইউনাইটেড এখন কিছুটা স্বস্তিতে ফিরেছে। কাল জয় পেলে সেটি হবে তাদের টানা চতুর্থ জয়।
লিভারপুল ও ক্রিস্টাল প্যালেসের কাছে হেরে চাপে থাকা আর্সেনাল কোচ ভারমুক্ত হবার জন্য লড়বে উলভেসের বিপক্ষে।
বাসস/এএফপি/এমএইচসি/২০৪৫/স্বব