বাসস দেশ-৪১ : শেষ হলো ৩য় ইন্টারন্যাশনাল পেডিয়াট্রিক রিউমাটোলজি কনফারেন্স

বাসস দেশ-৪১
পিআরএসবি-কনফারেন্স
শেষ হলো ৩য় ইন্টারন্যাশনাল পেডিয়াট্রিক রিউমাটোলজি কনফারেন্স
ঢাকা, ২৭ অক্টোবর, ২০১৯(বাসস) : শেষ হলো ২ দিনব্যাপী ৩য় ইন্টারন্যাশনাল পেডিয়াট্রিক রিউমাটোলজি কনফারেন্স।
বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর শিশু বিভাগ ও পেডিয়াট্রিক রিউমাটোলজি সোসাইটি অফ বাংলাদেশ (পিআরএসবি)-এর উদ্যোগে আজ কনফারেন্স-এর সমাপনী অনুষ্ঠিত হয় (বিএসএমএমইউ)-এর শহীদ ডা. মিলন হলে। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও সোসাইটির সভাপতি শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান।
শিশুদের বিভিন্ন ধরনের জটিল বাত রোগের সর্বাধুনিক চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় জ্ঞানলাভে গুরুত্বপূর্ণ অবদান সেই সঙ্গে শিশুদের বিভিন্ন ধরনের বাত রোগের বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতেও মূল্যবান অবদান রাখার লক্ষ্যে আয়োজিত এ কনফারেন্সে অংশগ্রহন করেন শিশু বিষয়ক চিকিৎসকসহ শতাধিক চিকিৎসক ।
সমাপনী দিনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিশু অনুষদের ডীন অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল, নবজাতক বিভাগের অধ্যাপক মোহাম্মদ শহিদুল্লাসহ দেশের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক সোসাইটি’র সদস্য ও রেসিডেন্ট শিক্ষার্থীরা।
শিশু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার জানান, কনফারেন্সে চার জন ইতালিয়ান বিশেষজ্ঞ চিকিৎসক, দেশের শিশু বিশেষজ্ঞ, শিশুদের এসএলই, জেআইএ-সহ বিভিন্ন ধরনের বাত রোগের বিষয়ে ১২টিরও বেশি গবেষণা ও জ্ঞানলব্ধ প্রবন্ধ-নিবন্ধ উপস্থাপন করেছেন।
বাসস/সবি/এমএআর/২১০০/-জেজেড