বাসস ক্রীড়া-৯ : আংশিক ভারত সফর মিস করতে পারেন তামিম

307

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-তামিম-ভারত সফর
আংশিক ভারত সফর মিস করতে পারেন তামিম
ঢাকা, ২৪ অক্টোবর ২০১৯ (বাসস) : ব্যক্তিগত কারণে ভারত সফরের অংশ বিশেষ মিস করতে পারেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল। টি-২০ সিরিজ ও টেস্টের একটি অংশে নাও থাকতে পারেন তিনি।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স-এর চেয়ারম্যান আকরাম খান বলেন, তামিমের অংশগ্রহণ নির্ভর করছে ডাক্তারী পরীক্ষার উপর। তিনি বলেন, ‘দুই তিন দিনের মধ্যে জানা যাবে তিনি গোটা সিরিজে থাকতে পারছেন, নাকি পারছেন না। আমি যতটুকু জানি ডাক্তারী পরীক্ষার পর বিষয়টি বুঝা যাবে।
তিনি যদি সফরে যেতে না পারেন, তাহলে কাউকে তার পরিবর্তিত হিসেবে দলভুক্ত করা হবে। তিনি শুরু থেকেই সফরে যাচ্ছেন কিনা সেটি আমরা পর্যবেক্ষইে রেখেছি। অবশ্য আমাদের বিকল্প খেলোয়াড় রয়েছে।’
তামিমকে যদি সফরে পাওয়া না যায় তাহলে পরিবর্তিত হিসেবে থাকতে পারেন ইমরুল কায়েস। তামিম দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন। যে কারণে স্ত্রীকে সঙ্গ দিতে চান বাংলাদেশ দলের ওপেনার। এই মুহূর্তে তাকে কয়েকটি ডাক্তারী পরীক্ষার সম্মুখীন হতে হবে বলে জানিয়েছেন একজন বোর্ড কর্মকর্তা।
ভারত সফরকালে টেস্ট সিরিজের আগে বাংলাদেশ তিন ম্যাচের একটি টি-২০ সিরিজেও অংশ নিবে। আগামী ৩ নভেম্বর শুরু হবে ওই সিরিজ। এরপর শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ১ম টেস্ট শুরু হবে আগামী ১৪ নভেম্বর।
বাসস/এমএইচসি/১৯৪০/স্বব