বাসস ক্রীড়া-১০ : কোপা লিবার্তাদোরেসে বোকা জুনিয়র্সকে উড়িয়ে দিল রিভার প্লেট

224

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ব্রাজিল-কোপা লিবার্তাদোরেস
কোপা লিবার্তাদোরেসে বোকা জুনিয়র্সকে উড়িয়ে দিল রিভার প্লেট
রিও, ২৩ অক্টোবর ২০১৯ (বাসস) : দক্ষিণ আফ্রিকা মহাদেশ সেরা ফুটবল ক্লাব হওয়ার লড়াই কোপা লিবার্তাদোরেসের উত্তেজনাপূর্ণ সেমিফাইনালের প্রথম লেগে মঙ্গলবার চির প্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র্সকে ২-০ গোলে পরাজিত করেছে রিভার প্লেট। দুই অর্ধে দুই গোলে এই জয় নিশ্চিত হয় রিভার প্লেটের। যার মধ্যে প্রথমার্ধের গোলটি ছিল ভিএআর প্রযুক্তির সহায়তায় পাওয়া পেনাল্টি থেকে।
ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিভারকে এগিয়ে দেন রাফায়েল বোর। পেনাল্টি বক্সের মধ্যে অবৈধভাবে ফেলা ধাক্কা দেয়া ভিএআরের সহায়তায় প্লেটের পক্ষে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।
ম্যাচের ৭০ মিনিটে গোল করে রিভার প্লেটকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন ইগনাসিও ফার্নান্দেজ। ডান প্রান্ত থেকে ম্যাটিয়াস সুয়ারেজের কাট ব্যাক থেকে পাওয়া বল জালে জড়িয়ে দেন তিনি।
গতকালের ওই ম্যাচটি অনেকটাই গত বছরের ফাইনালেরই পুনরাবৃত্তি। গত বছরও দল দুটি একই ভেন্যু মনুমেন্টাল স্টেডিয়ামে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। কিন্তু রিভারের সমর্থকরা বোকা দলের বাসের উপর আক্রমন করলে পরিত্যক্ত হয় ম্যাচটি।
দুই সপ্তাহ পর মাদ্রিদে স্থানান্তর করা হয় ম্যাচটি। সেখানে রিভার তাদের নগর প্রতিদ্বন্দ্বিদের ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয় করে।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/২০২২/স্বব