বাসস দেশ-২৮ : ২২ জন সন্দেহভাজন দুর্নীতিবাজকে বিদেশ ভ্রমণে দুদকের নিষেধাজ্ঞা

220

বাসস দেশ-২৮
দুদক- ভ্রমণ নিষেধাজ্ঞা
২২ জন সন্দেহভাজন দুর্নীতিবাজকে বিদেশ ভ্রমণে দুদকের নিষেধাজ্ঞা
ঢাকা, ২৩ অক্টোবর, ২০১৯ (বাসস): ক্যাসিনো ব্যবসার মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারী ২২ জন সন্দেহভাজন দুর্নীতিবাজকে বিদেশ ভ্রমণে আজ নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।
দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন আজ এ ব্যাপারে বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপারকে (ইমিগ্রেশন) একটি চিঠি পাঠিয়েছেন বলে বাসসকে জানিয়েছেন দুদকের মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।
এরআগে ক্যাসিনো মালিকদের বিরুদ্ধে যে তদন্ত শুরু হয়েছিল, তার অংশ হিসাবে দুদক ২২ জনের বিরুদ্ধে দেশ ছাড়ার নিষেধাজ্ঞা জারি করেছে। এরমধ্যে ইতিমধ্যে বেশ কয়েকজন দুর্নীতিবাজ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, সংশ্লিষ্টদের বিরুদ্ধে মানিলন্ডারিংসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ আছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।
এই দুর্নীতিবাজ সন্দেহভাজনরা এখন দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। তারা যাতে বিদেশে যেতে না পারে সেজন্য দুদক পুলিশকে চিঠি দিয়ে কার্যকর ব্যবস্থা নিতে বলেছে।
গত ৩০ সেপ্টেম্বর ক্যাসিনো কর্মকান্ডে জড়িতদের অবৈধ সম্পদের অনুসন্ধানের সিদ্ধান্ত গ্রহণ করে দুদক। এ ব্যপারে অনুসন্ধানের জন্য দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে ৫ সদস্যের একটি অনুসন্ধান দল গঠন করা হয়।
বাসস/এমআরআই/কেইউ/এফএইচ/২০১০/কেজিএ