বাসস দেশ-২৬ : রংপুর সিটি কর্পোরেশনে ইউনিসেফের সহযোগিতায় পুষ্টি কর্নার চালু

229

বাসস দেশ-২৬
রংপুর-পুষ্টি কর্নার
রংপুর সিটি কর্পোরেশনে ইউনিসেফের সহযোগিতায় পুষ্টি কর্নার চালু
রংপুর, ২৩ অক্টোবর, ২০১৯ (বাসস): ইউনিসেফের সহযোগিতায় রংপুর সিটি কর্পোরেশনে আজ বুধবার বিকেলে একটি পুষ্টি কর্নার চালু করা হয়েছে।
রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুষ্টি কর্নারটি উদ্বোধন করেন।
পুষ্টি কর্নার এর মাধ্যমে নগরীর নবজাতক থেকে পাঁচ বছর বয়সী সব শিশুদের জন্য পুষ্টি সেবা প্রদান ও কাউন্সেলিং, অপুষ্টিতে আক্রান্ত শিশুর সেবা প্রদান, মারাত্মক অপুষ্টিতে আক্রান্ত শিশুকে সনাক্ত করে রেফার করা, শিশুর শারীরিক বৃদ্ধি ও উন্নতি পর্যবেক্ষণ করা (গ্রোথ মনিটরিং ও প্রোমোশন), শিশুকে মায়ের দুধ খাওয়ানোর ব্যাপারে ও নীতিমালা অনুযায়ী বাড়তি খাবার খাওয়ানোর ব্যাপারে মায়েদের কাউন্সেলিং এবং নবজাতকের যতœ ও পুষ্টি সেবা সম্পর্কে মা ও অভিভাবকদের কাউন্সেলিং করা হবে।
পুষ্টি কর্নার উদ্বোধন উপলক্ষে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র থেকে আসা স্বাস্থ্যসেবা কর্মীদের ন্যূনতম পুষ্টি সেবা প্যাকেজ এর ওপর দিন ব্যাপী প্রশিক্ষন কর্মসূচী আয়োজন করা হয়।
ইউনিসেফের পক্ষ থেকে পুষ্টি কর্মকর্তা শেখ শহিদুল হাসান, রংপুরের সিভিল সার্জন হেরাম্ব কুমার রায় এবং সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজ বক্তব্য রাখেন।
বাসস/এমআই/১৯৫০/এএএ