আওয়ামী লীগে কোন সুবিধাবাদী হাইব্রিডের স্থান নেই : রমেশ চন্দ্র সেন

103

দিনাজপুর, ১৬ অক্টোবর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া সংগঠন আওয়ামী লীগের কমিটিতে সুবিধাভোগী ও মৌসুমী দলবাজ হাইব্রিডদের কোন স্থান দেয়া যাবে না।
তিনি বলেন, যারা মনে প্রাণে আওয়ামী লীগের আদর্শে দল করে সেসব ত্যাগী নেতাদের সমন্বয়ে জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটিগুলো গঠন করতে হবে। তাহলেই আওয়ামী লীগকে শক্তিশালী অবকাঠামোর ওপর দাঁড় করানো সম্ভব হবে। এই লক্ষ্য বাস্তবায়ন করতেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে আমরা কাজ করে যাচ্ছি। তিনি আজ জেলা শহরের শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এড.মোস্তাফিজুর রহমান এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, বিএম মোজাম্মেল হক ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুল ইমাম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মনোরঞ্জন শীল গোপাল এমপি, শিবলী সাদিক এমপি ও জাকিয়া তাবাসসুম জুঁই এমপি।
রমেশ চন্দ্র সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে তৃণমূল পর্যায় পর্যন্ত সুসংগঠিত এবং যাদের সুনাম ও দলে ত্যাগ রয়েছে তাদের সমন্বয়ে কমিটি গঠনের জন্য নির্দেশ দিয়েছেন। তাঁর নির্দেশ বাস্তবায়ন করতেই এই সভায় তৃণমূল পর্যায়ের আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে এই সভা করা হচ্ছে।
জাহাঙ্গীর কবির নানক বলেন, অপরাধীদের কোন দল নেই, যেই অপকর্মের সাথে জড়িত থাকবে তাকে আইনের আওতায় এনে বিচার করা হবে। এই লক্ষ্যে ইতিমধ্যেই সারাদেশে আইন- শৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা করছে। এ সরকারের আমলে যারা দলের নাম ভাঙ্গিয়ে এবং প্রভাব খাটিয়ে বিপুল অর্থের মালিক হয়েছে তাদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। কেন্দ্রীয় পর্যায় থেকে শুরু করে জেলা উপজেলা ও তৃণমূল পর্যায়ে এ অভিযান চলবে। নানক আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দলকে সুশৃঙ্খল রাখতেই এ ধরনের কার্যক্রম শুরু করা হয়েছে। দলের নামে কেউ বিত্তবান হবে এটা কোনভাবেই সহ্য করা হবে না।

image_printPrint