বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : আ.হ.ম মোস্তফা কামাল

296

ঢাকা, ৯ অক্টোবর, ২০১৯ (বাসস) : অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল এমপি বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের জিডিপি’র প্রবৃদ্ধির হার ভালো এবং সন্তোষজনক।
আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
চট্টগ্রাম নগরীর এলজিইডি মিলনায়তনে চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে এই স্মরণ সভার আয়োজন করা হয়। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
আ.হ.ম মোস্তফা কামাল দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘যারা যুবলীগ ও ছাত্রলীগ করেন তাদের দায়-দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এমন কোন কাজ করা যাবে না, যাতে দলের ভাবমূর্তি নষ্ট হয়। যারা অসুস্থ প্রতিযোগিতায় নেমেছে তারা সফল হবে না। দেশপ্রেমিক আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কর্মীরাই সফল হবে।’
অর্থমন্ত্রী বলেন, আতাউর রহমান খান কায়সার রাজনৈতিক জীবনে একজন ক্ষণাজন্মা মহাপুরুষ ছিলেন। তিনি আমৃত্যু মানুষের কল্যাণে কাজ করতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উদ্দেশ্য নিয়ে রাজনীতি করছেন, কায়সার – সে স্বপ্নের সারথী ছিলেন। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর বিশ^স্ত সহকর্মী হিসেবে কাজ করে গেছেন। আতাউর রহমান রাজনীতির অনুসরণীয় ও অনুকরণীয় একজন পুরুষ।
উল্লেখ্য,আতাউর রহমান কায়সার ছিলেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, রাষ্ট্রদূত, এম.এনএ ও গণপরিষদের সদস্য।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম.এ সালাম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।