বাসস রাষ্ট্রপতি-২ : রাষ্ট্রপতি এক সপ্তাহের সফরে কিশোরগঞ্জে

238

বাসস রাষ্ট্রপতি-২
রাষ্ট্রপতি-কিশোরগঞ্জ
রাষ্ট্রপতি এক সপ্তাহের সফরে কিশোরগঞ্জে
তারাইল (কিশোরগঞ্জ), ৯ অক্টোবর, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বুধবার বিকেলে এক সপ্তাহের সফরে কিশোরগঞ্জ পৌঁছেছেন। ৯ অক্টোবর থেকে ১৫ অক্টোবরের এই সফরকালে রাষ্ট্রপতি তারাইল, কিশোরগঞ্জ, মিঠামাইন, ইতনা ও অষ্টগ্রাম উপজেলায় বেশ কয়েকটি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। ২০১৮ সালের ২৪ এপ্রিল রাষ্ট্রপতি হিসেবে টানা দ্বিতীয়বারের মতো দায়িত্ব গ্রহণের পর নিজ জেলায় এটা আব্দুল হামিদের তৃতীয় সফর।
রাষ্ট্রপতি হামিদ দুপুর আড়াইটার দিকে হেলিকপ্টারযোগে তারাইল উপজেলার শিমুলহাতি হেলিপ্যাড গ্রাউন্ডে অবতরণ করেন। আব্দুল হামিদের আগমণে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও জেলা প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তারা তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।
স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, জ্যেষ্ঠ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ এই সফরে রাষ্ট্রপতির সফরসঙ্গী হয়েছেন।
রাষ্ট্রপতি বুধবার বিকেলে তারাইলের মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজে এক জনসভায় বক্তৃতা করেন। এর আগে তিনি এখানে ‘স্বাধীনতা ৭১ ভাস্কর্য’ নামে একটি ভাস্কর্য উন্মোচন করেন। বৃহস্পতিবার বেলা ১২টায় রাষ্ট্রপতির জজ কোর্ট প্রাঙ্গণে কিশোরগঞ্জ জেলা বার অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করার কথা রয়েছে।
রাষ্ট্রপতি শুক্রবার বিকেল ৩টার দিকে মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকার ডিগ্রী কলেজ মাঠে এক জনসভায় ভাষণ দিবেন।
শনিবার বিকেলে তিনি মিঠামাইনের রাষ্ট্রপতি আব্দুল হামিদ মিলনায়তনে মেধাবী শিক্ষার্থীদের জন্য আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতা করবেন।
শনিবার বিকেলে তিনি ইতনার রাষ্ট্রপতি হামিদ সরকারি কলেজ মাঠে এক জনসভায় বক্তৃতা করবেন।
এছাড়াও তিনি সন্ধ্যায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ মিলনায়তনে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, বিশিষ্টজন এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন।
সোমবার বিকেল ৩টায় অষ্টগ্রামের অষ্টগ্রাম খেলার মাঠে রাষ্ট্রপতি এক জনসভায় বক্তৃতা দেবেন। একই দিন সন্ধ্যায় তিনি রাষ্ট্রপতি আব্দুল হামিদ মিলনায়তনে বিশিষ্টজনদের সাথে মতবিনিময় সভায় যোগ দিবেন।
সপ্তাহব্যাপী সফরের শেষ দিন মঙ্গলবার বেলা ১১টায় আব্দুল হামিদ অষ্টগ্রাম উপজেলার উন্নয়নমূলক কর্মকান্ড প্রত্যক্ষ করবেন। ওই দিন বিকেলে রাষ্ট্রপতি ঢাকা ফিরবেন।
বাসস/এএসজি/অনু-কেএআর/২০২৫/কেএমকে