বাসস দেশ-৩০ : আরডিএ’র সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা

245

বাসস দেশ-৩০
দুদক-মামলা
আরডিএ’র সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা
ঢাকা, ২ অক্টোবর, ২০১৯ (বাসস) : রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
রাউকের ৮টি বাণিজ্যিক প্লটে মোট ৫০ দশমিক ৬৭ কাঠা জমি অবৈধভাবে বরাদ্দ দেয়ার অভিযোগে আজ দুদকের সহকারী পরিচালক মোঃ আল-আমিন বাদি হয়ে রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ে (সাজেক) মামলাটি দায়ের করেন।
সংস্থার উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য আজ বাসসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারসহ ১০ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়।
এছাড়া অন্যান্য আসামির হলেন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক এস্টেট অফিসার আবু বকর সিদ্দিক, হিসাবরক্ষক মোঃ রুস্তম আলী, নি¤œমান সহকারী, বর্তমানে উচ্চমান সহকারী মোস্তাক আহমেদ, বোয়ালিয়া থানার বাসিন্দা মোঃ এনামুল হক, আবু রায়হান শোয়েব আহমেদ সিদ্দিকী, ডাঃ এস.এম খোদেজা নাহার বেগম, লক্ষীপুরের বাসিন্দা ডাঃ মোঃ রবিউল ইসলাম স্বপন, এ্যাসথেটিক ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহফুজুল হক ও মোঃ খায়রুল আলম।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ২০০৬ সালের ২ জানুয়ারি অনুষ্ঠিত রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাধারণ সভায় চন্দ্রিমা আবাসিক এলাকার ৮টি বাণিজ্যিক প্লট বরাদ্দের বিষয়ে কোন এজেন্ডা না থাকা সত্ত্বেও এ বিষয়ে কোন আলোচনা না করে এবং নিয়ম বহির্ভূতভাবে বিজ্ঞপ্তি প্রকাশ না করে গোপনে কার্যবিবরণীতে জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত ৮টি দরপত্রে উদ্ধৃত দর অনুমোদন করেন এবং দরদাতাদের অনুকূলে বরাদ্দপত্র প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেন।
এভাবে আরডিএ’র সর্বমোট ৫০ দশমিক ৬৭ কাঠা জমি অবৈধভাবে বরাদ্দ প্রদান করা হয়।
বাসস/সবি/এফএইচ/২০০৬/কেএমকে