শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়নে বাংলাদেশের চেহারা পাল্টে গেছে : আমু

100

ঝালকাঠি, ১ অক্টোবর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে পিছিয়ে পড়া, অনুন্নত, দরিদ্র দেশের চেহারা পাল্টে দিয়ে সারাবিশ্বে বাংলাদেশকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন। তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নের ক্ষেত্রে বিশ্বের কাছে রোল মডেলে হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার বিকেলে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদ্রাসায় বৈজ্ঞানিক যন্ত্রপাতি বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান অরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম, ঝালকাঠি পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ বক্তৃতা করেন।
শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন বলেন, বাংলাদেশকে কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে নেয়ার জন্য আমাদের ছেলেমেয়েদেরকে আধুনিক ও কারিগরি শিক্ষাগ্রহণের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে। শিক্ষকসমাজকে এজন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
তিনি বলেন, এ দেশে শিক্ষাব্যবস্থায় যে উন্নতি হয়েছে তার সবটার কৃতিত্বের দাবিদার আওয়ামী লীগের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী শিক্ষানীতির ফলে সারাদেশের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটেছে। আমাদের ছাত্র-ছাত্রীরা এখন বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে পারছে। অনুষ্ঠানে আমির হোসেন আমু মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদ্রাসা প্রধানদের হাতে বৈজ্ঞানিক যন্ত্রপাতি বিতরণ করেন।
শিক্ষার মান উন্নয়নের লক্ষে ঝালকাঠি সদর উপজেলার মোট ৫৯টি শিক্ষা প্রতিষ্ঠানকে এ সহায়তা প্রদান করা হবে।

image_printPrint