চট্টগ্রামের হাটহাজারীতে এক হাজার ৬৪০ বর্গফুট ‘ছড়া’ দখলমুক্ত

156

চট্টগ্রাম, ২৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জেলার হাটহাজারী উপজেলায় আজ অভিযান চালিয়ে ১ হাজার ৬৪০ বর্গফুট পানি চলাচলের সরকারি ‘ছড়া’ দখলমুক্ত করেছে ভ্রাম্যমান আদালত।
আজ শনিবার দুপুরে হাটহাজারী পৌর এলাকার মিরেরহাট চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কস্থ ব্রিজ সংলগ্ন সুন্দরী ছড়ায় অভিযান চালিয়ে অবৈধভাবে বালুর বস্তা ফেলে দখল করা জায়গা দখলমুক্ত করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।
হাটহাজারী পৌরসভা সূত্রে জানা যায়, মিরেরহাট এলাকার ইউনুছের পুত্র মো. মোতাহের (৫২) ও তার ভাই মো. তৈয়ব (৫৫) কিছুদিন ধরে বালু ভর্তি বস্তা ফেলে সুন্দরী ছড়ার একপাশ দখলে নেয়ার অপচেষ্টায় লিপ্ত ছিলেন। পৌরসভা থেকে বার বার নোটিশ দিলেও তারা কর্ণপাত করেনি।
এর প্রেক্ষিতে পৌরসভার প্রশাসক ও ইউএনও মো. রুহুল আমিন আজ শনিবার ঘটনাস্থলে গিয়ে তৈয়বকে আটক করেন। পরে তৈয়বকে ২০ হাজার টাকা জরিমানা এবং ভবিষ্যতে এহেন কাজ করবেনা- এই মর্মে মুচলেকা দিয়ে তিনি ছাড়া পান।
পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, ‘তৈয়ব নামে লোকটিকে আগেই তার জায়গা সকলের সামনে পরিমাপ করে বুঝিয়ে দেয়া হয়। তবুও তিনি ছড়া দখলে ব্যস্ত ছিলেন। তিনি ছড়ার ১ হাজার ৬৪০ বর্গফুট জায়গা দখলে নেন। যার দৈর্ঘ্য ১৬৪ ফুট এবং প্রস্থ ১০ফুট। বার বার নোটিশ প্রদান করলেও কর্ণপাত করেননি। আজ অভিযানে দখলীয় জায়গা উদ্ধার করা হয়। পাশাপাশি স্থানীয় কাউন্সিলর ও ব্যবসায়ীদের উপস্থিতিতে জায়গা পরিমাপ করে ছড়ার সীমানা নির্ধারণ করে দেয়া হয়।’

image_printPrint