বাসস দেশ-২২ : সাংবাদিকদের স্বার্থ সুরক্ষায় সরকারকে আরো আন্তরিক হওয়ার আহবান

244

বাসস দেশ-২২
গোলটেবিল- আলোচনা
সাংবাদিকদের স্বার্থ সুরক্ষায় সরকারকে আরো আন্তরিক হওয়ার আহবান
ঢাকা, ২৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : সাংবাদিকদের স্বার্থ সুরক্ষায় সরকারকে আরো আন্তরিক হওয়ার আহবান জানিয়েছে সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, নতুন ওয়েজ বোর্ড রোয়েদাদে সংবাদমাধ্যম মালিকদের স্বার্থ রক্ষা করা হয়েছে।
আজ সকালে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সাংবাদিক স্বার্থ সুরক্ষা পরিষদ আয়োজিত ‘গণমাধ্যমের বিদ্যমান সংকট : সাংবাদিকদের স্বার্থ সুরক্ষা’ বিষয়ক গোলটেবিল আলোচনায় সাংবাদিক নেতারা এ আহবান জানান।
নবম ওয়েজবোর্ড ঘোষণা ও গণমাধ্যম কর্মী সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণা করা হলেও তা সাংবাদিক ও কর্মচারিদের স্বার্থের অনুকুলে নয় বলে ক্ষোভ জানিয়ে অবিলম্বে তা সংশোধনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।
তারা বলেন, নতুন ওয়েজ বোর্ড রোয়েদাদে সংবাদমাধ্যম মালিকদের স্বার্থ সংরক্ষণের পাশাপশি চাকুরিচ্যুতির প্রতি উস্কানি দেয়া হয়েছে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে এই গোলটেবিল আলোচনায় অংশ নেন সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজান উল আলম, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, বিএফইউজের সাবেক মহাসচিব ও জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভুঁইয়া, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন সাহা, ঢাকা সাংবাদিক ইউনিয়নর সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিটিভির উপ মহাপরিচালক (বার্তা) অনুপ খাস্তগীর, বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য খায়রুজ্জামান কামাল প্রমুখ।
সভায় সাংবাদিকদের জন্য শিগগিরই গণমাধ্যম কর্মী আইন পাস করাসহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টকে আইন ও বিধিমালা অনুয়ায়ী পরিচালনা করার দাবি জানানো হয়।
বাসস/সবি/এমএআর/২৩৫৫/এবিএইচ