বাসস দেশ-২৮ : বিএনপি’র নেতারা দুর্নীতিবাজদের বর্জন না করে দুর্নীতির ট্রেনেই বসে রয়েছেন : হাসানুল হক ইনু

233

বাসস দেশ-২৮
ইনু-আলোচনা
বিএনপি’র নেতারা দুর্নীতিবাজদের বর্জন না করে দুর্নীতির ট্রেনেই বসে রয়েছেন : হাসানুল হক ইনু
ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, দুর্নীতির ঘাঁটি হাওয়া ভবনের তারেক ও এতিমের টাকা চোর খালেদাকে বর্জন না করে বিএনপি নেতাদের গলাবাজি করার মানে হচ্ছে ‘চোরের মা’র বড় গলা।
তিনি বলেন, বিএনপি’র নেতারা প্রমাণিত দুর্নীতিবাজদের বর্জন না করে দুর্নীতির ট্রেনেই বসে রয়েছেন।
আজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এতে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য আব্দুল মান্নান খান, উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি (শিউলী আজাদ), ড. আরিফুর রহমান ,জাসদ নেতা মীর হোসেন আখতার প্রমুখ।
হাসানুল হক ইনু বলেন, নতুন সরকার মাত্র ৮ মাসের মাথায় দুর্নীতিবাজদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছে। এ শুদ্ধি অভিযানে কেউ যেন রেহাই না পায় এটাই প্রত্যাশা।
তিনি বলেন, জঙ্গিরা হচ্ছে দেশের বিপদ, দুর্নীতিবাজরা হচ্ছে বিষ ফোঁড়া, দেশের উন্নয়নের আপদ, উইপোকা, ফসলকাটা ইঁদুর। শেখ হাসিনা সোনার ফসল ফলায়, ইঁদুর গোষ্ঠী ফসল কাটে। দুর্নীতিবাজরা যে জার্সিই গায়ে দিক তার পরিচয় সে দুর্নীতিবাজ। দুর্নীতিবাজদের কোন দল নাই ওরা সমাজের উইপোকা, ইঁদুর।
তিনি বলেন, লুটেরা-ভাগবাজ, তেলবাজ, দুর্নীতিবাজ এবং তাদের গডফাদার ও পার্টনারদের খালেদা জিয়ার পাশে কারাগারেই রাখতে হবেÑ কেউ যেন দেশ ত্যাগ করে ‘পলাতক সাজাপ্রাপ্ত তারেকে’র পাশে যেতে না পারে।
তিনি বলেন, সমৃদ্ধ দেশ গড়তে, গণতন্ত্রকে মজবুত করতে বাঁধা হচ্ছে দুর্নীতিবাজরা। উন্নয়নের পথে আরেক ধাপ উঠতে, বৈষম্য দূর করতে, উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, নারী নির্যাতন মুক্ত সমাজ গড়তে প্রয়োজন সুশাসন। সুশাসনই পারে ফসল কাটা ইঁদুর দুর্নীতিবাজদের কাছ থেকে সমাজকে রক্ষা করতে। চলমান শুদ্ধি অভিযানÑ দুর্নীতিবাজ ইঁদুরদের শায়েস্তা করে সুশাসন প্রতিষ্ঠার পথে বাংলাদেশ এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন
হাসানুল হক ইনু বলেন, খালেদা জিয়া দুর্নীতির ঘাঁটি হাওয়া ভবনকে নিজের আচল দিয়ে ঢেকে রাখে, আর শেখ হাসিনা দুর্নীতির হোতাদের ধ্বংস করে। শেখ হাসিনা দুর্নীতি উচ্ছেদে শুদ্ধি অভিযান চালান আর বেগম খালেদা জিয়া তার শাসনামলে নির্লজ্জভাবে তারেকের দুর্নীতির ঘাঁটি হাওয়া ভবন রক্ষা করেন। তাই শেখ হাসিনা এবং খালেদা জিয়াকে এক পাল্লায় মাপা ঠিক নয়।
বাসস/সবি/এমএআর/২০০০/এইচএন