বাসস দেশ-২৭ : ছাত্রদলের কার্যক্রমের উপর আদালতের নিষেধাজ্ঞা

236

বাসস দেশ-২৭
ছাত্রদল-নিষেধাজ্ঞা
ছাত্রদলের কার্যক্রমের উপর আদালতের নিষেধাজ্ঞা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত।
একই সঙ্গে আগামি সাত দিনের মধ্যে ছাত্রদলের নতুন সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে কারন দর্শানোর আদেশ দিয়েছেন আদালত।
আজ সোমবার ঢাকার সিনিয়র ৪র্থ সহকারী জেলা জজ নুসরাত সাহারা বিথী এ আদেশ দেন।
আদালতের পেশকার কল্যাণ কুমার সাহা বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্র দলের নতুন কমিটির কার্যক্রমের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেনকে নতুন কমিটির কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না তা সাত দিনের মধ্যে জবাব দেওয়ার জন্য নোটিশ জারি করেন আদালত।
এর আগে ১২ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিলের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন ঢাকার চতুর্থ সহকারী সিনিয়ার জজ আদালত।এদিন ছাত্রদলের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক আমানউল্লাহ আমান কাউন্সিলের অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আদালতের কাছে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
এছাড়াও ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে সাত দিনের মধ্যে বিএনপি’র মহাসচিবসহ দলের ১০ জন নেতাকে জবাব দিতে বলা হয়।
বাসস/সংবাদদাতা/এমএইচআর/এফএইচ/২০০০/-আসচৌ