বিএসসি ছয়টি জাহাজ থেকে ১৪১ কোটি টাকা আয় করেছে

422

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) নতুন সংগৃহিত ছয়টি জাহাজ থেকে এ বছরের আগস্ট পর্যন্ত ১৪০ কোটি ৭৭ লাখ টাকা আয় করেছে।
আজ নৌপরিবহন মন্ত্রণালয়ে বিএসসি’র উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক বৈঠকে জানানো হয়, ‘ছয়টি জাহাজের মধ্যে তিনটি বাল্ক ক্যারিয়ার ও তিনটি প্রোডাক্ট ওয়েল ট্যাংকার। বাল্ক ক্যারিয়ারগুলো গতবছরের ২৭ জুলাই, ১০ অক্টোবর ও ৩০ ডিসেম্বর এবং প্রোডাক্ট ওয়েল ট্যাংকারগুলো এবছরের ২৫ জানুয়ারি, ১ মার্চ ও ২৫ মে বিএসসির বহরে যুক্ত হয়।’
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ এবং বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক কমডোর ইয়াহইয়া সৈয়দ উপস্থিত ছিলেন।
বৈঠকে জানানো হয়, আরো ছয়টি জাহাজ সংগ্রহের প্রক্রিয়া চলমান রয়েছে। এগুলোর মধ্যে দু’টি ক্রুড অয়েল মাদার ট্যাংকার, দু’টি প্রোডাক্ট অয়েল মাদার ট্যাংকার এবং দু’টি মাদার বাল্ক ক্যারিয়ার। চীন সরকারের ঋণ সহায়তায় জাহাজগুলো সংগ্রহ করার প্রক্রিয়া চলছে।
সংগৃহিত ছয়টি জাহাজ সংগ্রহে ব্যয় হয়েছে ১ হাজার ৬৩৭ কোটি ১৫ লাখ টাকা। এরমধ্যে চীনের ঋণ সহায়তা ১ হাজার ৫২৭ কোটি ৬৬ লাখ টাকা এবং বাংলাদেশ সরকারের ১০৯ কোটি ৪৯ লাখ টাকা রয়েছে।