বাসস দেশ-২৭ : ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ২৭ পুলিশ সদস্য পুরস্কৃত

583

বাসস দেশ-২৭
পুলিশ সদস্য-পুরস্কৃত
ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ২৭ পুলিশ সদস্য পুরস্কৃত
ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ভালো কাজের স্বীকৃতিস্বরূপ জন্য ২৭ পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে।
চলতি বছরের আগস্ট মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা রেঞ্জের অফিসার ও ফোর্সদের মাসিক কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে ৩জন চৌকিদারসহ ২৭ জন অফিসার/ফোর্সকে পুরস্কৃত করা হয়।
ঢাকা রেঞ্জ ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) হাবিবুর রহমান এর সভাপতিত্বে আজ ঢাকা রেঞ্জ কার্যালয় সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
আগস্ট মাসে মাদারীপুরজেলার পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার এবং নরসিংদী জেলার রায়পুরা সিনিয়র সহকারি পুলিশ সুপার থান্দার খাইরুল হাসান রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কার দেয়া হয়।
এছাড়া আগস্ট মাসের মাসিক অপরাধ পরিসংখ্যান নিয়ে বিস্তারিত আলোচনাসহ বিভিন্ন মামলা সংক্রান্তে দিক নির্দেশনা প্রদান করা হয়।
পর্যালোচনায় দেখা যায়,চলতি বছরের আগস্ট মাসে ঢাকা রেঞ্জে ২৯৭৯ টি মামলা রুজু হয়েছে, যা জুলাই/১৯ মাসের তুলনায় ৮৫টি ও আগস্ট/১৮ মাসের তুলনায় ৩০৩টি মামলা হ্রাস পেয়েছে। আগস্ট/১৯ মাসে মাদকদ্রব্য উদ্ধার খাতে ১৪৪১টি মামলা রুজু হয়েছে, যা জুলাই/১৯ মাসের তুলনায় ১৩৬টি ও আগস্ট/১৮ মাসের তুলনায় ২৮৪টি মামলা হ্রাস পেয়েছে।
তাছাড়া, অস্ত্র উদ্ধার খাতে আলোচ্য মাসে ১৫টি মামলা রুজু হয়েছে, যা জুলাই/১৯ মাসের তুলনায় ৮টি মামলাবৃদ্ধি ও আগস্ট/১৮ মাসের তুলনায় ১২টি মামলাহ্রাস পেয়েছে।
জুলাই/১৯ মাসের তুলনায় আগস্ট/১৯ মাসে উদ্ধারখাতে ১৩০টি মামলা হ্রাস পেয়েছে।
জুলাই/১৯ মাসে আদালত হতে ১৬০৮৯৭টি গ্রেফতারী পরোয়ানা প্রাপ্ত হয়ে ১১০২৯২ টি গ্রেফতারী পরোয়ানা অর্থ্যাৎ ৫৬০৫ টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি কম হয়েছে।
ঢাকা রেঞ্জ ডিআইজি আসন্ন দূর্গা পূজা উপলক্ষ্যে আইন শৃঙ্খলা রক্ষার্থে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।
সভায় তিনি সকল শ্রেণী পেশার মানুষকে সাথে নিয়ে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণে কাজ করার জন্য পুলিশ সুপারদের নির্দেশ প্রদান করেন।
তিনি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বৃদ্ধি হওয়ায় সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারদের ধন্যবাদ জানান । বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য রেঞ্জের সকল পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।
সভায় অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) সালেহ মোহাম্মদ তানভীর এবং রেঞ্জের অধীন ১৩টি জেলার পুলিশ সুপারসহ ঢাকা রেঞ্জ অফিসের পুলিশ সুপারগণও উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/২১৪৭/কেকে