বাসস দেশ-১৩ : নিয়মিত সুইমিং করলে শরীর সুস্থ ও ভাল থাকে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

300

বাসস দেশ-১৩
রাসেল-সুইমিং
নিয়মিত সুইমিং করলে শরীর সুস্থ ও ভাল থাকে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
চট্টগ্রাম, ১০ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, নিয়মিত সুইমিং করলে শরীর সুস্থ ও ভাল থাকে।
মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম নগরের আউটার স্টেডিয়ামে নবনির্মিত আন্তর্জাতিক মানের একটি সুইমিং পুলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জাতীয় ক্রীড়া পরিষদের সহযোগিতায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এই অনুষ্টানের আয়োজন করে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে চট্টগ্রামে ১১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে আন্তর্জাতিক মানের এই সুইমিং কমপ্লেক্সটির নির্মাণ করা হয়। এক একর জায়গাজুড়ে নির্মিত সুইমিং কমপ্লেক্সে রয়েছে ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১ দশমিক ৮ মিটার গভীর ৮ লাইনের একটি সুপেয় পানির সুইমিংপুল।
জাহিদ আহসান রাসেল বলেন, শুধু খেলোয়াড়দের জন্য নয় সবার জন্য এই সুইমিং দরকার। যারা সুইমিং করে তাদের আর কোনো ব্যায়াম করতে হয় না। শরীরের যে একটা গঠন রয়েছে সুইমিংয়ের মাধ্যমে তা সুন্দর থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে এই সব জেলায় সু উদ্যোগ নিয়েছেন।
তিনি বলেন, নদী, খাল ও বিল দেশ থেকে হারিয়ে যাচ্ছে, এভাবে হারিয়ে গেলে নদী, খাল ও বিল দেখতে একসময় জাদুঘরে যেতে হবে। শহর অঞ্চলের ছেলে মেয়েরা সুইমিং ভুলে গেছে। আজকের ছেলে-মেয়েদের সুইমিং করার মতো জায়গা নেই।
চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, একটি সুইমিংপুল নির্মাণ করতে অনেকে না বুঝে বিরোধিতা করেছিলেন। কিন্তু ক্রীড়া ক্ষেত্রে নতুন নতুন ক্রীড়াবিদ তৈরি করা দরকার। সুইমিং অনেকগুলো ক্রীড়ার মধ্যে লাইফলাইন হিসেবে কাজ করে। ফিটনেস যদি ধরে রাখতে হয় সুইমিংয়ের কোনো বিকল্প নেই।
বাসস/জিই/এসকেবি/এমএআর/২০০৫/-অমি