বাসস দেশ-১৯ : অনিয়ম-দুর্নীতি-স্বজনপ্রীতির উর্ধ্বে উঠে সকলকে নিয়ে কাজ করুন : গণপূর্ত মন্ত্রী

274

বাসস দেশ-১৯
গণপূর্ত মন্ত্রী-জনপ্রতিনিধি-আহবান
অনিয়ম-দুর্নীতি-স্বজনপ্রীতির উর্ধ্বে উঠে সকলকে নিয়ে কাজ করুন : গণপূর্ত মন্ত্রী
পিরোজপুর, ৭ সেপ্টেম্বর, ২০১৯ ( বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির উর্ধ্বে উঠে এলাকার উন্নয়নে সকলকে সঙ্গে নিয়ে একযোগে কাজ করতে স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ জেলার স্বরুপকাঠি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার অবকাঠামো উন্নয়ন নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দানকালে এ আহবান জানান।
শ. ম রেজাউল করিম বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। তাঁর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ দ্রুত উন্নত বিশ্বের কাতারে নাম লেখাতে যাচ্ছে।
তিনি বলেন, পিরোজপুর-নাজিরপুর-স্বরূপকাঠী নিয়ে গঠিত পিরোজপুর- ১ আসনের অবকাঠামো উন্নয়নের লক্ষে সাড়ে ৩ হাজার কোটি টাকারও বেশী উন্নয়ন প্রকল্প গ্রহন করেছে সরকার। এই উন্নয়ন প্রকল্পগুলো যথাযথ বাস্তবায়নে কারো কোন প্রকার দুর্নীতি ও অনিয়ম বরদাশ্ত করা হবে না।
গণপূর্ত মন্ত্রী বলেন, দেশের অন্যান্য অঞ্চলের মত এখানেও রাজনৈতিক ও দলীয় মত পার্থক্য থাকতে পারে, কিন্তু উন্নয়নের স্বার্থে দল মত ধর্ম বর্ন নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে কাঁধে কাঁধ মিলিয়ে এলাকার মানুষের ভাগ্য পরিবর্তনে এগিয়ে আসতে হবে।
জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ব্যক্তি বিশেষের সন্তোষের জন্য রাজনীতি করা উচিৎ না। দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারে নি এবং আগামীতেও দুর্নীতি মুক্ত থেকে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার একজন কর্মী হিসেবে এলাকার উন্নয়নে কাজ করে যেতে চাই। আপনাদেরও দুর্নীতিমুক্ত থেকে জনগইের সার্বিক উন্নয়ন কাজ করে যেতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র মো. গোলাম কবির,স্বরূপকাঠি উপজেলা পরিষদ প্রকৌশলী মীর আলী শাকির, পৌর কাউন্সিলর ও উপজেলার ১০ ইউনিয়নের ১০ চেয়ারম্যান। এর আগে মন্ত্রী জেলা পুলিশের আয়োজনে স্বরূপকাঠী থানা সংলগ্ন শীতলার খালে মাছের পোনা অবমুক্ত করেন। পরে মন্ত্রী ইদিলকাঠি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের ও উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের নব নির্মিত ভবন উদ্বোধন করেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৯০৫/কেএমকে