বাসস ক্রীড়া-১১ : আফিফের সেঞ্চুরি : শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশ এইচপি দলের সংগ্রহ ৩ উইকেটে ২০৮

237

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-বাংলাদেশ-এইচপি
আফিফের সেঞ্চুরি : শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশ এইচপি দলের সংগ্রহ ৩ উইকেটে ২০৮
চট্টগ্রাম, ৫ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): আফিফ হোসেনের সেঞ্চুরিতে সফরকারী শ্রীলংকা হাই পারফর্মেন্স (এইচপি) দলের বিপক্ষে ৩ উইকেটে ২০৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ এইচপি দল। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃস্টি বিঘিœত দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচের তৃতীয় দিন শেষে ১০০ রান নিয়ে অপরাজিত আছেন আফিফ। তার সঙ্গে ৮৮ রান করে সেঞ্চুরির দ্বারপ্রান্তে রয়েছেন স্বাগতিক দলের আরেক অপরাজিত ব্যাটসম্যান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।
ম্যাচটি শেষ পর্যন্ত ড্রয়ের পথেই রয়েছে। কারণ বাংলাদেশ দলের প্রথম ইনিংসের ব্যাটিং এখনো শেষ হয়নি। ম্যাচের প্রথম দিনের খেলা বৃস্টির কারনে ভেসে যায়। দ্বিতীয় দিনে মাত্র ২৩ ওভার খেলা হয়েছে। আজ তৃতীয় দিনেও বাগড়া দিয়েছে বৃস্টি। এদিন মোট খেলা হয়েছে ৪৩ ওভার। এতেই সেঞ্চুরিটি তুলে নেন আফিফ।
আগের দিনের ৩ উইকেটে ৫৭ রানের পুঁজি নিয়ে আজ তৃতীয় দিনের ব্যাটিং শুরু করে আফিফ ও শান্ত জুটি। তবে এদিন স্বাগতিক দলের কোন উইকেট ফেলতে পারেনি লংকান বোলাররা। অপরাজিত থেকেই দলকে সম্মানজনন সংগ্রহে পৌছে দিয়েছেন এই দুই ব্যাটসম্যান।
দ্বিতীয় দিনে বৃস্টির ফাঁকে যখন বাংলাদেশ ব্যাটিং শুরু করে তখন মাত্র ২৩ রানেই স্বগাতিকদের তিনটি উইকেট তুলে নেয় শ্রীলংকা। এরপর চতুর্থ উইকেটে জুটিবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলেন আফিফ ও শান্ত। তৃতীয়দিন শেষে অপরাজিত ১৮৭ রান সংগ্রহ করেছে এই জুটি।
বাসস/এসএমপি/এমএইচসি/১৯৩০/স্বব