নদীর ভাঙনরোধে তীর রক্ষা বাঁধের কাজ চলছে : শামীম

579

শরীয়তপুর, ৫ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন,শরীয়তপুরের ভাঙ্গন রোধের স্থায়ী ব্যবস্থা হিসেবে ইতোমধ্যেই সমন্বিতভাবে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে।
তিনি বলেন,আগামী বর্ষাকে সামনে রেখেই গত বছরের টার্গেটের চেয়ে বেশী তিন লাখ জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে। যার ফলশ্রুতিতে এবার নড়িয়ার মানুষ পদ্মার ভয়াবহ ভাঙ্গনের রূপ দেখেনি।
আজ জেলার মুলফৎগঞ্জে পদ্মার ডান তীর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
শামীম বলেন,স্থায়ী বাঁধের উন্নয়নে প্রতিদিন এক হাজার পাঁচশত সিসি ব্লক ফেলা হচ্ছে। যা ধীরে ধীরে ২০ হাজারে উন্নীত করা হবে। বাঁধের বাইরেও নড়িয়া থেকে সুরেশ^র পর্যন্ত পদ্মা নদীর পাড়কে দৃষ্টি নন্দন করতে পরিকল্পনা করা হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে দৃষ্টিনন্দন সিড়ি, সোডিয়াম বাতি, বৃক্ষরোপনসহ ওয়াকওয়ে পরিকল্পনা রয়েছে।
এ সময় নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক,পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়,শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার,নড়িয়া পৌরসভার মেয়র শহীদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.হাসান আলী রাড়ী,সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।