বাসস দেশ-৩২ : নৌপরিবহন অধিদপ্তরের ইঞ্জিনিয়ার মির্জা সাইফুর রহমান গ্রেফতার

519

বাসস দেশ-৩২
দুদক-গ্রেফতার
নৌপরিবহন অধিদপ্তরের ইঞ্জিনিয়ার মির্জা সাইফুর রহমান গ্রেফতার
ঢাকা, ২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : নৌ পরিবহন অধিদপ্তরের ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার মির্জা সাইফুর রহমানকে আজ ঘুষের ২ লাখ টাকাসহ গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আজ সোমবার মতিঝিল বাণিজ্যিক এলাকায় বিআইডব্লিউটিএ ভবনে তার অফিস কক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়।
দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, এম এস শিপিং লাইন্স এর ম্যানেজার মনিরুজ্জামান নৌ পরিবহন অধিদপ্তরের সার্ভেয়ার মির্জা সাইফুর রহমানকে এম. ভি. খাদিজাতুল কোবরা নৌযানের সার্ভে করতে অনুরোধ করেন। সাইফুর রহমান তখন জাহাজটি সার্ভে করে ফিটনেস সনদ দেয়ার জন্য সরকারিভাবে অনলাইনে সার্ভের আবেদন করতে বলেন এবং ৩ লাখ টাকা ঘুষ দাবি করেন।
টাকা ছাড়া তিনি এ জাহাজের সার্ভে করবেন না বলে জানিয়ে দেন। পরবর্তীতে তিনি জাহাজটি সার্ভে/ফিটনেস বাবদ ২ লাখ টাকা দিতে হবে বলে চুড়ান্তভাবে জানিয়ে দেন।
মনিরুজ্জামান মতিঝিল বিআইডব্লিউটিএ ভবনের ৮ম তলায় মির্জা সাইফুর রহমানের অফিস কক্ষে গিয়ে তার জাহাজের সার্ভে করার জন্য পুনরায় অনুরোধ করলে তিনি আবারো ২ লাখ টাকা ঘুষ দাবি করেন। এই টাকা আজ তার মতিঝিলস্থ নৌ পরিবহন অধিদপ্তরের অফিস কক্ষে নিয়ে আসতে বলেন। অভিযোগকারী (মনিরুজ্জামান) বিষয়টি দুদক কর্মকর্তাদের অবহিত করেন। কথা মতো মনিরুজ্জামান আজ ২ লাখ টাকা নিয়ে সার্ভেয়ার মির্জা সাইফুর রহমানের অফিস কক্ষে যান।
আজ সকাল থেকে মতিঝিলস্থ নৌ-পরিবহন অধিদপ্তরের প্রধান কার্যালয়ের ভিতরে এবং আশে-পাশে দুদক টিমের সদস্যরা ওৎ পেতে থাকেন ।
মনিরুজ্জামানের নিকট থেকে ২ লাখ টাকা গ্রহণকালে দুদক টিমের সদস্যরা সাইফুর রহমানকে ঘুষের টাকাসহ হাতে-নাতে গ্রেফতার করে। দুদকের সহকারী পরিচালক মোঃ আবদুল ওয়াদুদ বাদি হয়ে এ বিষয়ে ঢাকা-১ দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে একটি মামলা দায়ের করেন। দুদকের বিভাগীয় পরিচালক মোঃ আক্তার হোসেনের নেতৃত্বে ১০ সদস্যের একটি টিম এ অভিযান পরিচালনা করে।
বাসস/সবি/এফএইচ/২১২৫/এবিএইচ