বগুড়ায় উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ

938

বগুড়া, ১ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জেলায় আজ সকাল ১০টায় উদ্যোক্তা সৃষ্টি ও তাদের দক্ষতা বৃদ্ধিতে মাসব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী শুরু হয়েছে। শহরের মালতিনগরস্থ কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প বগুড়া অফিসের প্রশিক্ষক মোজাইদুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও নাসিব সভাপতি টি জামান নিকেতা, জেলার সিনিয়র তথ্য অফিসার মজিবর রহমান। বক্তব্য রাখেন শশীবদনী যুব আত্ম কর্মংসংস্থানের নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম।
জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত রাষ্ট্র গঠনের লক্ষ্যে কাজ করছেন। সমৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে সুষ্ঠ পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করছেন। দেশকে উন্নত করতে উদ্যোক্তা সৃষ্টির বিকল্প নাই। প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা সৃষ্টি হবে তেমনি তারা ব্যবসায়ীক জ্ঞান অর্জন করে নিজেদের দক্ষ হিসেবে গড়ে তুলবে। যারা নিজেদের কর্মসংস্থানের পাশাপাশি আরো বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে।
প্রশিক্ষক মোজাইদুল ইসলাম অনুষ্ঠানে জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ কর্তক গৃহিত উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প প্রশিক্ষণ কর্মসূচী বাস্তবায়ন করছে। জেলায় আগামী ১৫ মাসে ৩৭৫ জন উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেয়া হবে। চলতি মাসে ২৫জন প্রশিক্ষণার্থী নিয়ে শুরু করা হলো।