বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থাকলে দেশ কখনো পথ হারাবে না : নওফেল

712

চট্টগ্রাম, ৩১ আগস্ট, ২০১৯ (বাসস) : শিক্ষা উপমন্ত্রী এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অবিচল থাকলে দেশ কখনো পথ হারাবে না।
তিনি বলেন, বঙ্গবন্ধু একজন অসাম্প্রদায়িক ও মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ ছিলেন। তার সেই গুণাবলী দিয়েই তিনি বাংলার সকল মানুষের মন জয় করেছিলেন। জাতি-ধর্ম-বর্ণ-শ্রেণী-সম্প্রদায় নির্বিশেষে প্রত্যেক বাঙ্গালীর জন্যই ছিল তাঁর অকৃত্রিম দরদ।
নওফেল আরো বলেন, তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার পথে জাতি অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে।
ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল শনিবার চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ সোনালী ব্যাংক ভবনে বঙ্গবন্ধু পরিষদ ও সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বঙ্গবন্ধু পরিষদ ও সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল সভাপতি মং হলা চিংয়ের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সোনালী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম অঞ্চলের জেনারেল ম্যানেজার মো. মঈনুদ্দীন, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সফর আলী, সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২০২’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. কামাল উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস.এম লুৎফর রহমান, শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সভাপতি মো. বখতিয়ার উদ্দীন খাঁন ও সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী।
ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আওয়ামী লীগ সরকার মোট ১৯ বছর দেশ শাসন করেছে। আর বাকিটা ছিল লুটপাট আর দুর্নীতিতে ভরা, অথচ শেখ হাসিনার শাসনামলে চলছে উন্নয়নের স্বর্ণযুগ। দেশের মানুষ কখনও ভাবে নাই সাগরের তলদশে টানেল হবে, সাবমেরিন হবে, বঙ্গবন্ধু স্যাটেলাইট হবে, দেশের প্রতিটি মানুষের হাতে মোবাইল ফোন থাকবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর নের্তৃত্বে দেশ স্বাধীন হয়েছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আজ এত উন্নয়ন সম্ভব হয়েছে। গরিব দেশ থেকে আজ মধ্যম আয়ের দেশে পরিনত হচ্ছে।