অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারী উন্নয়নে গাভী বিতরণ

575

বান্দরবান, ৩০ আগস্ট, ২০১৯ (বাসস) : জেলার রুমা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারী উন্নয়নে ৪টি ইউনিয়নের ৫০ জন নারীকে গাভী বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
আজ শুক্রবার দুপুরে রুমা সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে পার্বত্য অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারীদের উন্নয়নে গাভী বিতরণ প্রকল্পের আওতায় এসব গাভী বিতরণ করা হয় ।
রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউল আলম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল বম ও ক্যসাপ্রু প্রমুখ বক্তব্য রাখেন।
বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, আমরা শান্তি চাই। পাড়া মহল্লায় কোন সন্ত্রাসী যেন না থাকে আর কেউ যদি সন্ত্রাসীদের প্রশ্রয় দেন তাহলে সব দায়ভার তাকেই নিতে হবে ।
তিনি বলেন, নারীর জীবনযাত্রার মান উন্নয়নের ক্ষেত্রে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নারীদেরকে রাজনীতিসহ রাষ্ট্রের আরো বিভিন্ন ক্ষেত্রে অগ্রাধিকার দিয়েছেন।
আর আগে মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে ১ কোটি ৬৫ লাখ টাকার ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন সহায়তা প্রকল্পের আওতায় রুমা সাঙ্গু সরকারি কলেজের তিন তলা একাডেমিক ভবন উদ্বোধন করেন।
এছাড়া তিনি রুমা উপজেলায় ৮ লাখ টাকা ব্যয়ে বান্দরবান রুমা সড়কের ধুর্নেন্দুপাড়া যাত্রী ছাউনি নির্মাণ, ৪০ লাখ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ মসজিদ নির্মাণ ও ১০ লাখ টাকা ব্যয়ে রুমা সাঙ্গু সরকারি কলেজের শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করেন।
তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে ৭ কোটি ৬৩ লক্ষ ২৬ হাজার টাকা ব্যয়ে তিনটি গার্ডার ব্রীজ ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৬ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ে ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ।