বাসস ক্রীড়া-৯ : সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশীপে নেপালের কাছে হেরে গেল বাংলাদেশ

242

বাসস ক্রীড়া-৯
ফুটবল-সাফ-অনূর্ধ্ব ১৫
সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশীপে নেপালের কাছে হেরে গেল বাংলাদেশ
ঢাকা, ২৭ আগস্ট, ২০১৯ (বাসস) : সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশীপে নেপালের কাছে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। আজ ভারতের পশ্চিম বঙ্গের কল্যানি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে হিমালয় কন্যার কাছে ১-৪ গোলে হেরে গেছে টাইগার বালকরা।
এই পরাজয়ের ফলে তিন ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানেই থেকে গেল বাংলাদেশ। অপরদিকে নেপালও তিন ম্যাচ থেকে ছয় পয়েন্ট সংগ্রহ করে ফাইনালে খেলার সুযোগ জিইয়ে রাখল।
ম্যাচের প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২) গোল করে নেপালকে এগিয়ে দেন যাদব। ৫২ মিনিটে গোল করে নেপালকে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে দেন জিমি। আগের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে হ্যাট্রিক করা বাংলাদেশ দলের স্ট্রাইকার আল আমিন রহমান ৭৯ মিনিটে গোল করে ব্যবধান কমিয়ে আনেন। তবে ৮৪ মিনিটে গোল করে নেপালকে ফের এগিয়ে দেন লামসাল। শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে যাদব নিজের দ্বিতীয় গোল করার মাধ্যমে দলকে ১-৪ গোলে জয়ী করেন।
আগামী ২৯ আগস্ট বৃহস্পতিবার একই ভেন্যুতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। আর নেপাল লড়বে ভুটানের বিপক্ষে। এর আগে টুর্নামেন্টের সুচনা ম্যাচে ভুটানকে ৫-২ গোলে হারিয়েছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে ৭-১ গোলে হারায় লাল সবুজের দলটি।
অপরদিকে শক্তিশালী ভারতের বিপক্ষে নেপাল প্রথম ম্যাচে ০-৫ গোলে হার মানলেও দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে ২-০ হারিয়েছে তারা। প্রথম তিন ম্যাচে নেপাল, ভুটান ও শ্রীলংকাকে যথাক্রমে ৫-০, ৭-০ ও ৫-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ভারত। আঞ্চলিক এই টুর্নামেন্টে দক্ষিণ পুর্ব এশিয়ার ৫টি দল অংশগ্রহণ করছে।
অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে, বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান ও শ্রীলংকা। রাউন্ড রবিন লীগ পর্ব থেকে শীর্ষ পয়েন্টধারী দুটি দল ফাইনালে অংশ নিবে। আগামী ৩১ আগস্ট অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।
বাসস/এসজি/এমএইচসি/২০২০/আরজি