বাজিস-১০ : মাগুরায় পৃথক স্থানে পানিতে ডুবে তিনশিশুর মৃত্যু

252

বাজিস-১০
মাগুরা- শিশু মৃত্যু
মাগুরায় পৃথক স্থানে পানিতে ডুবে তিনশিশুর মৃত্যু
মাগুরা, ২৬ আগস্ট ২০১৯ (বাসস) : জেলার সদর ও শ্রীপুর উপজেলায় পৃথক স্থানে আজ পানিতে ডুবে তিনটি শিশু মারা গেছে।
সদর উপজেলার কুকিলা গ্রামের আতর আলীর ছেলে ওয়াজকুরুনি (৫) ও গাংনালিয়া গ্রামের এনামুল মোল্যার ছেলে আকায়ন মোল্যা (২) এবং শ্রীপুর উপজেলার মাঙ্গনডাঙ্গা গ্রামের সোহাগ মোল্যার দেড়বছর বয়সি মেয়ে তাসলিমা পানিতে ডুবে মারা যায়।
পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সোমবার দুপুরে সদর উপজেলার কুকিলা গ্রামে শিশু ওয়াজকুরুনি বাড়ির পাশের একটি পুকুরে অন্য শিশুদের সাথে গোসল করার সময় পানিতে ডুবে যায়। পরে অনেক খোঁজা খুঁজির পর তার লাশ পাওয়া যায়।
অন্যদিকে, দিকে মাগুরা সদর উপজেলার গাংনালিয়া গ্রামের শিশু আকায়ন আজ বিকাল ৪টার দিকে বাড়ির পাশের একটি ডোবার পানিতে ডুবে মারা যায়।
জানা যায়, আকায়নের মা-বাবা পাট বাছার কাজে ব্যস্ত ছিল এবং শিশু আকায়ন পাশেই খেলা করছিল। এক পর্যায়ে তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজির পর তারা পাশের একটি ডোবার পানিতে আকায়নকে মৃত অবস্থায় ভাসতে দেখেন।
অপরদিকে, শ্রীপুর উপজেলার মাঙ্গনডাঙ্গা গ্রামে সোমবার বেলা সাড়ে ১২টার দিকে পানিতে ডুবে শিশু তাসলিমার মৃত্যু হয়েছে। শিশুটির বাবা সোহাগ মোল্যা জানান, এদিন সকালে তিনি কাজের উদ্দেশ্যে বাড়ির বাইরে গিয়েছিলেন এবং পরে তার স্ত্রী শিশু তাসলিমাকে রেখে বাড়ির পাশের বাগানে ছাগলের জন্য পাতা আনতে যান। কিছুক্ষনপর তার স্ত্রী বাড়িতে এসে মেয়েকে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে টিউবওয়েলের গর্তের পানিতে ভাসতে দেখেন। দ্রুত শিশুটিকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম আজ জেলার সদর ও শ্রীপুর উপজেলায় পৃথক স্থানে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
বাসস/সংবাদদাতা/২১১২/এমকে