পুরানো নৌপথ উদ্ধারে দায়িত্ববোধ নিয়ে কাজ করছি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

307

ঢাকা, ২৬ আগস্ট, ২০১৯ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শুধু নৌ-সেক্টরে নয়, সকল সেক্টরে সক্ষমতা বাড়াতে হবে। সক্ষমতা অনুযায়ি কাজ করতে হবে। তাই পুরানো নৌপথ উদ্ধারে দায়িত্ববোধ নিয়ে কাজ করছি।
আজ ঢাকায় সিরডাপ মিলনায়তনে ঢাকার শ্মশানঘাট, নারায়ণগঞ্জ, চাঁদপুর ও বরিশালে যাত্রি টার্মিনাল নির্মাণের লক্ষ্যে ফিজিবিলিটি স্টাডি বিষয়ক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো: আবদুস সামাদ, বিশ্বব্যাংকের টিম লীডার রাজিন্দার খাজাঞ্চি, লঞ্চ মালিক সমিতির উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপু এম.পি এবং অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রি পরিবহন) কর্তৃপক্ষের চেয়ারম্যান মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম।
খালিদ মাহ্মুদ চৌধুরী বলেন, এক সময় রেল ও আকাশ পথে পরিবহন সংকুচিত করা হয়েছিল। এখন সে অবস্থা নেই। এ সরকারের সময়ে সড়ক, রেল ও নৌপথে বিলাসবহুল পরিবহনের মাধ্যমে যাত্রিসেবা দেয়া হচ্ছে। যাত্রির চাপ কমাতে ঢাকার সদরঘাটের টার্মিনাল এলাকা বাড়ানো হবে।
নৌপরিবহন মন্ত্রণালয়, বিআইডব্লিউটিএ এবং বিশ্বব্যাংক যৌথভাবে এ ওয়ার্কশপের আয়োজন করে।