জনগণ বিএনপিকে রাজনীতি থেকে আস্তাকুড়ে নিক্ষেপ করেছে : তথ্যমন্ত্রী

177

ঢাকা, ২৬ আগস্ট, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের মানুষ বিএনপিকে লাল কার্ড দেখিয়ে তাদের রাজনীতি থেকে আস্তা কুড়ে নিক্ষেপ করেছে।
তিনি আজ সচিবালয়ের সভা কক্ষে সাংবাদিকদের বলেন, বিএনপি আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে। দীর্ঘদিন দেশবাসীকে অবরুদ্ধ করে রেখেছে। সাধারণ মানুষ ইতোমধ্যে রাজনীতি থেকে তাদেরকে ছুড়ে ফেলেছে।
এর আগে তথ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বিসিএসএস) নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ সাক্ষাৎ করেন। তিনি বলেন, জনগণ লাল কার্ড দেখিয়ে রাজনীতির মাঠ থেকে বিএনপিকে বাইরে পাঠিয়ে দিয়েছে।
এ সময় হাছান মাহমুদ প্রশ্ন করে বলেন, মাঠের বাইরে থেকে কিভাবে একটি দল বর্তমান সরকারকে লাল কার্ড দেখায়?
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। তাই সরকার তাদের দেশে ফেরত যেতে চাপ দিতে পারে না।
ড. হাছান বলেন, মিয়ানমার সরকারের উচিৎ রোহিঙ্গাদের মাঝে আস্থা ফিরিয়ে আনা।
মন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার কূটনীতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং এ ব্যাপারে আন্তর্জাতিক সম্প্রদায় মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রেখেছে।
কিন্তু কিছু এনজিও তহবিল পায় বলে রোহিঙ্গাদের ফিরে না যেতে উসকানি দিচ্ছে। অপরদিকে রোহিঙ্গারা বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে।
এ সময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা চলচ্চিত্রের সোনালী দিন ফিরিয়ে আনতে এবং এর বিকাশে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।
তিনি বলেন, গাজীপুরে বঙ্গবন্ধু ফিল্ম সিটি নির্মিত হচ্ছে এবং এফডিসিতে একটি বহুমুখী ভবন নির্মাণে প্রায় সাড়ে ৩ শ’ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।
মন্ত্রী বলেন, সিনেমা হলগুলো পুনরায় চালু করতে ব্যাংক ঋণের জন্য সরকার বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনা করছে। পাশাপাশি জেলা পর্যায়ে প্রতিটি তথ্য ভবনে একটি করে হল নির্মাণের জন্য মন্ত্রণালয় থেকে প্রস্তাব করা হয়েছে।
বৈঠকে অতিরিক্ত তথ্য সচিব মো. আজহারুল হক, বিসিএসএস সভাপতি ফল্গুনী হামিদ এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

image_printPrint