পাকিস্তান দলের প্রধান কোচ হতে আবেদন করেছেন মিসবাহ

153

করাচি, ২৬ আগস্ট, ২০১৯ (বাসস) : পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করে পাকিস্তান দলের পরবর্তী প্রধান কোচ হতে আবেদন করেছেন দেশটির সাবেক অধিনায়ক মিসবাহ উল হক।
ইংল্যান্ড বিশ্বকাপে ব্যর্থতার পর তৎকালীন মিকি আর্থার ও কোচিং স্টাফদের চুক্তি নবায়ন না করার পর থেকেই পাকিস্তান ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসেবে সাবেক এ অধিনায়কের নাম শোনা যাচ্ছে।
ক্রিকেট কমিটি থেকে তার সর্বশেষ পদত্যাগ সিদ্ধান্ত থেকে মনে হচ্ছে মিসবাহই আর্থারের শুন্য স্থান পুনর করতে যাচ্ছেন।
পাকিস্তান দলের প্রধান কোচ হতে আবেদন করার আগে মিসবাহ আজ সোমবার পিসিবির ইন্টারন্যাশনাল ক্রিকেট ডিরেক্টর জাকির খানের কাছে ক্রিকেট কমিটি থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ পত্র জমা দেন।
মিসবাহ বলেন, ‘খুবই ভাল লাগছে যে, পাকিস্তান দলের পরবর্তী প্রধান কোচ হিসেবে অনেকেই আমার নাম বলছেন। তবে প্রকৃত সত্য হচ্ছে কেবল আজই সিদ্ধান্তটা নিয়েছি। মানসম্মত অনেক প্রার্থী এ পদের জন্য আবেদন করবেন এবং তীব্র প্রতিদ্বন্দিতা হবে সেটা জেনেই আমি আবেদন করেছি।’
এদিকে সাবেক টেস্ট ব্যাটসম্যান ইজাজ আহমেদকে পাকিস্তান অনুর্ধ-১৯ দলের প্রধান কোচ নিয়োগ দিয়েছে পিসিবি।
ইজাজ আহমেদ ২০০৯ সাল তেকে কোচিং পেশায় জড়িত আছেন এবং এর আগে পাকিস্তান ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন।
এছাড়া সহকারী হিসেবে দায়িত্ব পালন করলেও ২০১০ তিনি অন্থায়ীভাবে একবার পাকিস্তান জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন।
নিয়োগ পাওযার পর আহমেদ বলেন, ‘পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যত তারকাদের দেখাশুনা করার মত গুরুত্বপুর্ন দায়িত্ব পালনে আমার উপড় আস্থা রাখায় আমি পিসিবির প্রতি কৃতজ্ঞ। এমন সুযোগ পেয়ে আমি দারুন এক্সাইটেড এবং পাকিস্তান ক্রিকেটে আমার দায়িত্ব পালনে আমি মুখিয়ে আছি।’

image_printPrint