বাসস দেশ-১৯ : ভালো কাজের জন্য ২৬ পুলিশ সদস্য পুরস্কৃত

142

বাসস দেশ-১৯
পুলিশ সদস্য-পুরস্কার
ভালো কাজের জন্য ২৬ পুলিশ সদস্য পুরস্কৃত
ঢাকা, ২৬ আগস্ট, ২০১৯ (বাসস) : ভালো কাজের জন্য ঢাকা রেঞ্জের ২৬ পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে।
আজ সোমবার সকালে ঢাকা রেঞ্জ অফিসে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাদের হাতে পুরস্কার তুলে দেন রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) হাবিবুর রহমান।
সভায় ঢাকা রেঞ্জের অফিসার ও ফোর্সদের মাসিক কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে ৩ জন চৌকিদারসহ ২৬ জন অফিসার/ফোর্সকে পুরস্কৃত করা হয়।
চলতি বছরের জুলাই মাসে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার এবং রাজবাড়ী জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিমকে রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কার দেয়া হয়।
পুলিশ জানায়, জুলাই মাসের মাসিক অপরাধ পরিসংখ্যান নিয়ে বিস্তারিত আলোচনাসহ বিভিন্ন মামলা সংক্রান্তে দিক নির্দেশনা প্রদান করা হয়।
পর্যালোচনায় দেখা যায়, জুলাই মাসে ঢাকা রেঞ্জে ৩হাজার ৬৪টি মামলা দায়ের করা হয়েছে, যা চলতি বছরের জুন মাসের তুলনায় ৩৭টি মামলা বৃদ্ধি পেয়েছে ও গত বছরের জুলাই মাসের তুলনায় ৮৪৩টি মামলা হ্রাস পেয়েছে।
চলতি জুলাই মাসে মাদক দ্রব্য উদ্ধার খাতে ১৫৭৭ টি মামলা দায়ের হয়েছে, যা জুন মাসের তুলনায় ২২৭টি বৃদ্ধি পেয়েছে ও গতবছরের জুলাই মাসের তুলনায় ৭৭১টি মামলা হ্রাস পেয়েছে।
তাছাড়া, অস্ত্র উদ্ধার খাতে চলতি মাসে ৭টি মামলা দায়ের হয়েছে, যা জুন মাসের তুলনায় ৫টি মামলা হ্রাস ও গত বছরের জুলাই মাসের তুলনায় ১০টি মামলা হ্রাস পেয়েছে।
জুন মাসের তুলনায় জুলাই মাসে উদ্ধারখাতে ২২১টি মামলা বৃদ্ধি পেয়েছে। জুন মাসে আদালত হতে ৫৮হাজার ৬শ’৭৫টি গ্রেফতারী পরোয়ানা প্রাপ্ত হয়ে ১৪হাজার ৬৯৩টি গ্রেফতারী পরোয়ানা অর্থ্যাৎ ৪৩ হাজার ৯৮২টি গ্রেফতারী পরোয়ানা বেশি নিষ্পত্তি হয়েছে।
সভায় ডিআইজি হাবিবুর রহমান,আইন শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
তিনি সকল শ্রেণী-পেশার মানুষকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণে কাজ করার জন্য পুলিশ সুপারদের নির্দেশ দেন।
তিনি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বৃদ্ধি পাওয়ায় সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারদের ধন্যবাদ জানান। স্বাভাবিক আইন-শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে রেঞ্জের সকল পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান তিনি।
অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড অপরাধ) মো. আসাদুজ্জামান ঢাকা রেঞ্জ সভার কার্যক্রম পরিচালনা করেন এবং রেঞ্জাধীন ১৩টি জেলার পুলিশ সুপারসহ ঢাকা রেঞ্জ অফিসের পুলিশ সুপারগণও উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/১৯২৪/-জেজেড