বাসস দেশ-২৬ : প্রযুক্তিবিদ একেএম নজরুল হায়দার আর নেই

247

বাসস দেশ-২৬
নজরুল-ইন্তেকাল
প্রযুক্তিবিদ একেএম নজরুল হায়দার আর নেই
ঢাকা, ২১ আগস্ট, ২০১৯ (বাসস) : স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের (সিসিএ ফাউন্ডেশন) উপদেষ্টা তথ্যপ্রযুক্তিবিদ একেএম নজরুল হায়দার(৬৮) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে… রাজিউন)।
মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, এ বছর পবিত্র হজ পালনে সৌদি আরবে ছিলেন তিনি। সেখানে হঠাৎ অসুস্থতাবোধ করলে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সৌদি সময় রাত ১১টায় সেখানে তার মৃত্যু হয়। আজ বুধবার সকালে নজরুল হায়দারকে সেখানে দাফন করা হয়েছে। তিনি স্ত্রী ও এক ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে, সিসিএ ফাউন্ডেশনের সভাপতি কাজী মুস্তাফিজ সিসিএ’র উপদেষ্টা তথ্যপ্রযুক্তিবিদ একেএম নজরুল হায়দারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বলেন, বর্তমানে বিশ্বব্যাপী তথ্যপ্রযুক্তির যে বিপ্লব ঘটছে তাতে সাইবার নিরাপত্তার বিষয়টি প্রত্যেক দেশের জাতীয় নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। একেএম নজরুল হায়দার সেক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ব্যক্তিগতভাবে নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে গেছেন। তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়ে গেলো।
বাসস/সবি/কেজিএ/১৯১০/কেকে