বাসসে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল

595

ঢাকা, ২০ আগস্ট, ২০১৯ (বাসস): বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার শপথ নেয়া হয়।
পুরানো পল্টনে বাসস’র প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ। আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপ-প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক ও রুহুল গনি সরকার জ্যোতি, নগর সম্পাদক মধুসুধন মন্ডল, প্রধান প্রতিবেদক তারেক আল নাসের, জাতীয় ডেস্কের প্রধান অনুপ খাস্তগীর, বার্তা সম্পাদক মো. আজম, সারওয়ার চৌধুরী, উপ-প্রধান প্রতিবেদক এজেডএম সাজ্জাদ হোসেন সবুজ, কানাই চক্রবর্তী ও সৈয়দ শুকুর আলী শুভ, সিনিয়র সাংবাদিক মাহ্ফুজা জেসমিন, মুজিবুর রহমান, নূরে জান্নাত আক্তার সীমা, তানভীর আলাদিন, আশরাফুল হক, সাজ্জাদ হোসেন, আবু সাঈদ ও আতাউর রহমান।
বাসস’র প্রশাসন বিভাগ থেকে বক্তব্য রাখেন মোহাম্মদ আলী খান ও মাহবুব হোসেন।
আবুল কালাম আজাদ বঙ্গবন্ধু হত্যায় নেপথ্যে জড়িত সকল কুশীলব ও হত্যাকারীদের বিচারের আওতায় আনতে বিস্তারিত তদন্তের জন্য একটি শক্তিশালী কমিশন গঠনের দাবির সঙ্গে একাত্বতা প্রকাশ করেন।
তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনার উপর গ্রেনেড হামলাটি ছিল বাংলাদেশ থেকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে নিশ্চিহ্ন করার গভীর ষড়ন্ত্রের অংশ।
আজাদ আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।
তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সন্ত্রাসবাদ ও ক্ষুধা মুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে সকলের প্রতি আহ্বান জানান।