শিল্পখাতে সাফল্যের ইতিহাস সৃষ্টির আহ্বান শিল্পমন্ত্রীর

541

ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ (বাসস) : শোককে শক্তিতে পরিণত করে শিল্পখাতে সাফল্যের ইতিহাস সৃষ্টির জন্য শিল্প মন্ত্রণালয় এবং সশ্লিষ্ট দপ্তর-সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
তিনি আজ রাজধানীর দিলকুশায় অবস্থিত বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের অডিটোরিয়ামে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এই আহবান জানান।
শিল্প সচিব মো: আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
শিল্পমন্ত্রী বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জানতেন এই অঞ্চলের জনসাধারণের সমস্যা কোথায় এবং কিভাবে তা সমস্যা সমাধান করতে হবে।বুঝতে পেরেছিলেন যে, কাঠামোতে পাকিস্তান সৃষ্টি হয়েছিল তাতে এই অঞ্চলের জনগণের ভাগ্য পরিবর্তন হবে না।
সাংবিধানিক কাঠামো ও নিয়মতান্ত্রিকতার মাঝে থেকে জাতির পিতা এদেশের জনগণের মুক্তির জন্য আন্দোলন সংগ্রাম পরিচালিত করেছিলেন এ কথা ইল্লেখ করে তিনি বলেন,বঙ্গবন্ধু নির্বাচনে অংশ নিয়েছিলেন। ১৯৫৬ সালে সরকারের শিল্পমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। বুঝতে পেরেছিলেন এতে এই অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে না।
শিল্প প্রতিমন্ত্রী ভেদাভেদ ভুলে গিয়ে দেশের উন্নয়নে কাজ করার মাধ্যমে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে ভূমিকা রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
এর আগে ১৯৭৫’র ১৫ আগস্টের কালরাত্রিতে শাহাদতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।