বৈষম্য দূরীকরণে সরকার কাজ করছে : পরিবেশ মন্ত্রী

309

সিলেট, ১৭ আগস্ট, ২০১৯ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দীর্ঘদিন দেশের মানুষ উন্নয়ন বঞ্চিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন নিরাপত্তা কর্মসূচির আওতায় দেশের দরিদ্র মানুষকে সহযোগিতা করছে।
তিনি বলেন, দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে সরকার কাজ করছে। মানুষের মধ্যে কোনো বৈষম্য থাকবে না। সকল বৈষম্য দূর করতে হবে। বৈষম্য দূরীকরণে সরকার কাজ করছে।
শনিবার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দাসেরবাজার ইউনিয়নে সমৃদ্ধি কর্মসূচি’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন।
দাসেরবাজার আলী কমিউনিটি সেন্টারে পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ও অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ।
পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ’র সভাপতিত্বে ও পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক মো. সালেহ্ বিন সামসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লী-কর্ম-সহায়ক ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীমউদ্দীন, প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দীক প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শামীম আল ইমরান, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, দাসেরবাজার ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান কমর উদ্দিন প্রমুখ।
পরিবেশ ও বনমন্ত্রী বলেন, আমাদের সমাজে অনেকক্ষেত্রে সামাজিক মূল্যবোধের অভাব রয়েছে। তা দূরীকরণে আমাদের সবার একসাথে কাজ করে যেতে হবে।
দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে শাহাব উদ্দিন আরও বলেন, দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি চক্র পদ্মাসেতুতে মানুষের মাথা লাগবে বলে গুজব সৃষ্টি করেছে। যা সঠিক নয়। মানুষকে বিভ্রান্ত করতে এসব প্রচারণা চালানো হয়েছে। মানুষকে গুজব সম্পর্কে সচেতন থাকতে হবে। মাদক নির্মূল ও বাল্যবিয়ে বন্ধ করতে হবে। জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে হবে। জঙ্গিবাদ বিভিন্ন রাষ্ট্রকে ধ্বংশ করে দিচ্ছে। জঙ্গিবাদের ব্যাপারে কোনো আপস নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়েছেন।