বাসস দেশ-৪৬ : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের গুণাবলী পাঠ্য পুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি

582

বাসস দেশ-৪৬
বঙ্গমাতা-জন্মবার্ষিকী
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের গুণাবলী পাঠ্য পুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি
ঢাকা, ৮ আগস্ট ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেরণা ও শক্তির উৎস বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের গুণাবলী পাঠ্য পুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ।
আজ সকালে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এই দাবি জানান।
বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে ‘বঙ্গমাতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডাঃ শহীদুল্লাহ সিকদার, বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, সাংবাদিক অধিকার ফোরামের সাধারণ সম্পাদক ও বিএফইউজের সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম. এ. জলিল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা এবং আওয়ামী লীগ নেতা এম.এ. করিম।
সংগঠনের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দোয়া পরিচালনা করেন হাফেজ মাহথির হাফেজ।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের বিভিন্ন গুণাবলীর কথা উল্লেখ করে বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে যিনি সব সময় রাজনৈতকিভাবে শক্তি যুগিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করেছেন তার নাম নতুন প্রজন্মকে জানাতে হবে। বাংলাদেশ প্রতিষ্ঠায় নারী সমাজের অবদানকে তুলে পাঠ্য পুস্তকে বঙ্গমাতার অবদান অন্তর্ভুক্ত করতে হবে।
বাসস/সবি/এমএআর/২২৩০/-এবিএইচ