বাসস দেশ-৩৯ : মোংলা বন্দর আজ ঘুরে দাঁড়িয়েছে : ড. মসিউর রহমান

528

বাসস দেশ-৩৯
মসিউর-মতবিনিময়-ইপিজেড
মোংলা বন্দর আজ ঘুরে দাঁড়িয়েছে : ড. মসিউর রহমান
খুলনা, ৬ আগস্ট, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, মোংলা বন্দর আজ ঘুরে দাঁড়িয়েছে। এ অঞ্চলের উন্নয়নে সরকার মেগা (বৃহৎ) প্রকল্প গ্রহণ করছে। ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে একশ’টি অর্থনৈতিক অঞ্চল নির্মাণ শুরু হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে মোংলা ইপিজেড সম্মেলন কক্ষে ইপিজেডের কর্মকর্তা ও বিনিয়োগকারীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ড. মসিউর রহমান বলেন, সরকার নিজস্ব অর্থায়নে দেশে বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে। খানজাহান আলী বিমান বন্দর, খুলনা-মোংলা রেলপথ ও পদ্মাসেতু নির্মাণ সম্পন্ন হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনীতির চাকা আরও গতিশীল হবে।
তিনি বলেন, সুন্দরবনের ক্ষতি করে সরকার এমন কিছু করবে না। সুন্দরবনকে রক্ষা করেই সবকিছু করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক চ্যালেঞ্জ মোকাবিলা এবং কঠোর পরিশ্রম করে সফলভাবে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা বলেন, বাংলাদেশের অর্থনীতি এখন অনেক শক্ত অবস্থানে রয়েছে। দেশের রপ্তানি, রিজার্ভ, রেমিটেন্সসহ সকল অর্থনৈতিক সূচকই ঊর্ধ্বমুখী। জনগণের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত সচিব ও বেপজার সদস্য মো. জিল্লুর রহমান এবং মোংলা কাস্টমস হাউসের কমিশনার সুরেশ চন্দ্র বিশ^াস।
ইপিজেড-এর বিষয়ে তথ্যপত্র উপস্থাপন করেন সংস্থাটির মহাব্যবস্থাপক মাহবুব আহমেদ সিদ্দিক। অনুষ্ঠানে বিভিন্ন বিনিয়োগকারী ও কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।
এর আগে উপদেষ্টা ইপিজেড চত্বরে একটি গাছের চারা রোপণ এবং ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করেন। বিকেলে তিনি মোংলা অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন।
বাসস/জেডএইচ/এমএন/২১২০/-জেজেড