বাসস দেশ-৪০ : সরকার পরিচালনায় শেখ হাসিনার কাজে ৮০ শতাংশ মানুষ সন্তুষ্ট : জরিপ রিপোর্ট

515

বাসস দেশ-৪০
সরকার-সম্পাদন-জরিপ
সরকার পরিচালনায় শেখ হাসিনার কাজে ৮০ শতাংশ মানুষ সন্তুষ্ট : জরিপ রিপোর্ট
ঢাকা, ২৫ জুলাই, ২০১৯ (বাসস) : টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর শেখ হাসিনার কার্যক্রমে ৮০ শতাংশ মানুষ সন্তুষ্ট। রাজনৈতিক গবেষণা সংস্থা কলরেডির প্রকাশিত এক জরিপে এই তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে জরিপদল ফল প্রকাশ করে বলে, উত্তরদাতারা বিভিন্ন সড়ক, মহাসড়ক এবং শিক্ষা খাতের উন্নয়নের পাশাপাশি সরকারের বিভিন্ন মেগা প্রকল্পের প্রশংসা করেছে।
তারা বলেন, জরিপে দেশব্যাপী বর্তমান সরকারের প্রথম ছয় মাসে মানুষের দৃষ্টিভঙ্গি নির্ধারণে মনোভাবকে মূল্যায়ন করা হয়েছে। ১২ শ’ ৫৫ জনের উপর এই জরিপ চালানো হয় এবং এর মধ্যে ২৪ শতাংশ নারী।
অস্ট্রেলিয়া প্রবাসী গবেষক অধ্যাপক ড. আবুল হাসনাত মিল্টন ঢাকা রিপোটার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে গবেষণা প্রতিবেদন উপস্থাপন করে বলেন, গবেষণা জরিপে মন্ত্রীদের মধ্যে তাদের কর্মকান্ডে সাফল্যের দিক থেকে শীর্ষে উঠে এসেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।
অধ্যাপক ড. আবুল হাসনাত মিল্টন, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল্স্ এর শিক্ষক কাজী আহমেদ পারভেজ এবং কলরেডির চিফ অপারেটিং কর্মকর্তা আজাদ আবুল কালাম গবেষণাটি পরিচালনা করেন।
বাসস/কেএকে/এসই/২১৩৫/কেএমকে