সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে : ডেপুটি স্পিকার

611

ঢাকা, ১৮ জুলাই ২০১৯ (বাসস) : ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) উদ্দেশ্য করে বলেছেন, সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।
সংসদ ভবনের শপথ কক্ষে আজ বৃহস্পতিবার “জেলা প্রশাসক সম্মেলন-২০১৯” এর অংশ হিসেবে ডেপুটি স্পিকারের সাথে তাদের সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে জাতীয় সংসদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী ।
নূর-ই আলম চৌধুরী বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্বশীল ভূমিকা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব এম শফিউল আলম।
ডেপুটি স্পিকার বলেন, সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে মাঠপর্যায়ে নীতি বাস্তবায়নে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।
জেলা প্রশাসন কর্মকর্তাদের দক্ষতা ও দায়িত্বশীলতার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ডিসিদের অবশ্যই জেলার অন্যান্য কর্মকর্তাদের সাথে কাজের সমন্বয়ের পাশাপাশি জনগণের মৌলিক অধিকার পূরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে কার্যকর সিদ্ধান্ত দিতে হবে। ডিসিদের সাথে সমন্বয় আছে বলেই উন্নয়ন এত তরান্বিত হচ্ছে। এ সময় তিনি বলেন, জেলা প্রশাসকদের মাধ্যমে সরকারের নীতি প্রতিষ্ঠা পেয়ে থাকে।
ফজলে রাব্বী মিয়া বলেন, আইন বিভাগের সাথে নির্বাহী বিভাগের সমন্বয় খুবই গুরুত্বপূর্ণ, কারণ আইন প্রণয়নের পর সেটি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করেন কর্মকর্তারা।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। জনপ্রতিনিধিদের সহযোগিতায় জেলা প্রশাসকদের দায়িত্বশীল ভূমিকার মাধ্যমে অচিরেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।
এ সময় সংসদ সচিবালয়ের পক্ষ থেকে “জাতীয় সংসদের স্থাপত্য শৈলী ও সংসদ কার্যক্রম” এর উপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করা হয়।
অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ঢাকা বিভাগীয় কমিশনার জয়নুল বারী এবং বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।
এ সময় হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম, হুইপ সামশুল হক চৌধুরী, সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া, বিভাগীয় কমিশনার, সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ জেলা প্রশাসকরা উপস্থিত ছিলেন।