বাসস দেশ-৩৯ : শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড সাংগঠনিক শক্তি বৃদ্ধির মাধ্যমে তৃণমূলে পৌঁছে দিতে হবে : আমু

482

বাসস দেশ-৩৯
আমু-সাংগঠনিক শক্তি
শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড সাংগঠনিক শক্তি বৃদ্ধির মাধ্যমে তৃণমূলে পৌঁছে দিতে হবে : আমু
ময়মনসিংহ, ১৬ জুলাই, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু দলীয় শৃঙ্খলা বজায় রেখে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ বিকেলে ময়মনসিংহ টাউন হল প্রাঙ্গণে তারেক স্মৃতি মিলনায়তনে আওয়ামী লীগের ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সভা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।
আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। তাঁর এই কর্মকান্ডকে সাংগঠনিক তৎপরতার মাধ্যমে তৃণমূলের মানুষের কাছে নিয়ে যেতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু বেঁচে থাকবেন ততদিন, যতদিন আওয়ামী লীগ জীবিত থাকবে। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু আজীবন গণতন্ত্র, মানুষের অধিকার প্রতিষ্ঠায় ও অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন।
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এই অগ্রযাত্রায় সবাইকে শরিক হওয়ার আহবান জানান আমু।
শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মো. মিসবাহ উদ্দিন সিরাজ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মীর্জা আজম এমপি, মারুফা আক্তার পপি ও সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।
ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেজাউল করিম হীরা এমপি, হুইপ আতিকুর রহমান এমপি, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, নাজিম উদ্দিন আহমেদ এমপি, অ্যাডভোকেট মোসলেম উদ্দিন এমপি, কাজিম উদ্দিন আহমেদ এমপি, মনিরা সুলতানা মনি এমপি, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইনসহ ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলার সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যানসহ দলীয় নেতাকর্মীবৃন্দ।
সভার শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য ও শহীদ জাতীয় চারনেতার স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
উল্লেখ্য, ২০২১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন ও স্বাধীনতার ৫০বছর পূর্তি এবং তৃণমূল পর্যায় থেকে কেন্দ্র পর্যন্ত আওয়ামী লীগকে গণমানুষের সংগঠনে পরিণত করার লক্ষ্যে এ বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।
বাসস/সংবাদদাতা/এমএএস/২১০৭/এসই