বাজিস-১৪ : টানা বর্ষণে বান্দরবান-রুমা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

506

বাজিস-১৪
বান্দরবান- যোগাযোগ
টানা বর্ষণে বান্দরবান-রুমা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন
বান্দরবান, ১৬ জুলাই ২০১৯ (বাসস) : টানা বর্ষণে জেলায় বান্দরবান-রুমা সড়কের বিভিন্ন পয়েন্টে পাহাড়ের মাটি ধ্বসে পড়ায় জেলা সদরের সাথে রুমা উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে ।
আজ মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টায় মোবাইল ফোনে এ তথ্য জানান রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ শামসুল আলম ।
তিনি আরো জানান, বান্দরবান- রুমা সড়কের বিভিন্ন জায়গায় রাস্তার বিভিন্ন অংশে পাড়াড়ের মাটি ধ্বসে পড়েছে, আবার কোথাও কোথাও রাস্তা ব্লক হয়ে গেছে ।
তিনি জানান, রুমা উপজেলার দলিয়ান পাড়া এলাকার সড়কের ২০-২৫ গজ একেবারেই ধ্বসে পড়েছে যে, ওই রাস্তা দিয়ে মোটরসাইকেল যাওয়ারও সুযোগ নেই। এছাড়াও ১২ মাইল এলাকায় রাস্তায় পাহাড়ের মাটি পড়ে যানচলাচল অনুপযোগি হয়ে পড়েছে।
ইউএনও শামসুল আলম আরো জানান, বান্দরবান রুমা সড়কে ৪০ টিরও বেশি বেইলি সেতু রয়েছে। কয়েকটি বেইলি সেতুর গোড়া থেকে একেবারে মাটি সরে গেছে। এছাড়াও উপজেলার বলিপাড় সেতুর প্রবেশ মুখ থেকে অনেক মাটি সরে গেছে। ফলে সেখানে বড়গাড়ি চলতে পারবে না।
তিনি আরো জানান, সড়ক যোগাযোগ বন্ধ থাকায় নৌপথে যাতায়াত করছে মানুষ। এক্ষেত্রে পণ্যপরিবহণে ব্যবসায়ীদের ভোগান্তি পোহাতে হচ্ছে, অন্যদিকে জানসাধারনকে পরিবহনের জন্য বেশি ব্যয় করতে হচ্ছে। আবহাওয়া ভালো থাকলে কর্তৃপক্ষ সড়কগুলো মেরামত করবে বলে তিনি উল্লেখ করেন।
বাসস/সংবাদদাতা/২১০৩/এমকে