‘জেন্টলম্যান’ উইলিয়ামসনকে অভ্যর্থনা

2986

লর্ডস (লন্ডন), ১৫ জুলাই, ২০১৯ (বাসস) : গতকাল লর্ডসের ফাইনালে ৫০ ওভারের ম্যাচ টাই করার পর সুপার ওভারও সমতায় শেষ করে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। কিন্তু বাউন্ডারির বিবেচনায় দ্বাদশ বিশ্বকাপের ফাইনালের শিরোপা জিতে নেয় ইংল্যান্ড। তবে এত নাটকের পরও সবার নজর কেড়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। লর্ডসের ফাইনালের জেন্টলম্যান নিঃসন্দেহে তিনি। আইসিসি নিয়মের মারপ্যাচে পড়ে দলকে শিরোপা এনে দিতে না পারলেও ক্রিকেট বিশ্বের মন জয় করেছেন এই তারকা খেলোয়াড়রা। সেই মন জয়ের শেষটা ছিলো সাংবাদিকদের পক্ষ থেকে।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন। সংবাদ সম্মেলনে বিভিন্ন দেশের মিলিয়ে প্রায় ৬০ থেকে ৭০ জন সাংবাদিক ছিলেন। স্বাভাবিকভাবেই সবচেয়ে বেশি ছিলেন ইংল্যান্ডের সাংবাদিকরা।
প্রশ্ন উত্তর পর্ব শুরু হলে সাংবাদিকদের প্রথম প্রশ্ন থেকেই হাসিমুখে ছিলেন উইলিয়ামসন। মিষ্টি হাসিতে বিভিন্ন ধরনের প্রশ্নের, উত্তর দিয়েছেন উইলিয়ামসন। প্রায় ৩০ মিনিট ধরে চলে তার সংবাদ সম্মেলন। সাংবাদিকদের সকল উত্তরই দিয়েছেন বেশ আন্তরিকতার সাথে। তাকে দেখে মনে হয়নি, দুর্দান্ত ক্রিকেট ম্যাচ উপহার দেয়ার পরও শ্রেষ্ঠত্বের মুকুট পড়তে পারেননি। মনের ভেতর ঘুম পাড়িয়ে রেখেছিলেন কষ্টকে। এরমাঝে ফাইনাল নিয়ে নিজের অভিমত, দলের প্রশংসা, চ্যাম্পিয়ন ইংল্যান্ডের প্রশংসা, ম্যাচের কোথায় তার দল এগিয়েছিলো ছাড়াও আরও অনেক কিছু।
তবে সাংবাদিকদের প্রশ্ন উত্তর পর্ব শেষে উইলিয়ামসন চেয়ার ছেড়ে উঠে দাড়াতেই এক অভূতপূর্ব পরিবেশ তৈরি হয় লর্ডসের সংবাদ সম্মেলন কক্ষে। সেখানে সকল সাংবাদিকরা উঠে দাড়িয়ে করতালিতে অভ্যর্থনা দেন উইলিয়ামসনকে। বাদ যাননি আইসিসি স্টাফরাও। মঞ্চ থেকে সংবাদ সম্মেলন কক্ষ ছাড়া পর্যন্ত সাংবাদিক, আইসিসির স্টাফদের অর্ভ্যথনা উপভোগ করলেন উইলিয়ামসন। হেটে যাবার সময় হাত তুলে সেখানে উপস্থিত সকলকে ধন্যবাদও দিলেন ক্রিকেটের ‘জেন্টলম্যান’ খেতাব পাওয়া উইলিয়ামসন।

image_printPrint