বাসস দেশ-৪২ : বিএনপি আইনজীবীদের মধ্যে সমন্বয়হীনতায় খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না : তথ্যমন্ত্রী

527

বাসস দেশ-৪২
তথ্যমন্ত্রী-জাবি
বিএনপি আইনজীবীদের মধ্যে সমন্বয়হীনতায় খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না : তথ্যমন্ত্রী
সাভার (ঢাকা), ১৪ জুলাই ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির আইনজীবীরা প্রকৃতপক্ষে আইনি লড়াইটা সমন্বিতভাবে করতে পারছে না বলেই কারাগার থেকে খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না।
তিনি বলেন, ‘খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে ঘাপলা আছে। সমন্বিতভাবে আইনী লড়াই চালিয়ে যেতে না পারার কারনেই খালেদা জিয়া জেল থেকে জামিনে মুক্তি পাচ্ছেন না।’
রবিবার সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪২ তম ব্যাচের নবীন বরণ ও ৪৮ তম ব্যাচের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের সময় আদালত সম্পূর্ণ স্বাধীন ভাবে কাজ করছে। তার প্রমাণ আওয়ামী লীগ সরকারের দুইবারের মন্ত্রী লতিফ সিদ্দিকীকে জেল হাজতে যেতে হয়েছে। বিএনপি আদালতকে হেনস্তা করেছে বলেই দীর্ঘ ১০ বছর তারা খালেদা জিয়ার বিচারে দীর্ঘসূত্রিতা করেছেন।’
তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেদের দুর্বলতা ঢাকতেই সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেছেন। দেশে বিচার না করার সংস্কৃতি জিয়াউর রহমান শুরু করেছিলেন। কিন্তু এই সরকারের সময় কেউ অন্যায় করে পার পায়নি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমকে/২১২৫/একেএইচ