বাজিস-১০ : চট্টগ্রামে মুক্তিভবনের চাবি হস্তান্তর করলেন সিটি মেয়র

291

বাজিস-১০
চট্টগ্রাম-মুক্তিভবন
চট্টগ্রামে মুক্তিভবনের চাবি হস্তান্তর করলেন সিটি মেয়র
চট্টগ্রাম, ১৪ জুলাই, ২০১৯ (বাসস) : মুক্তিযোদ্ধাদের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) অর্থায়নে নির্মিত মুক্তি ভবনের চাবি আজ হস্তান্তর করা হয়েছে।
এতে প্রথম চাবি পেয়েছেন মরহুম মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস চৌধুরীর পরিবার।
আজ রোববার বিকালে চসিক সম্মেলনকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মরহুম মুক্তিযোদ্ধা ইলিয়াসের স্ত্রী খোরশেদা বেগম ও তার সন্তান হুমায়ুন কবিরের হাতে ভবনের চাবি হস্তান্তর করেন। এর মধ্য দিয়ে সিটি মেয়রের অঙ্গীকার অনুসারে মুক্তিযোদ্ধাদের আবাসন প্রদান বাস্তবায়নের কার্যক্রম শুরু হল।
অনুষ্ঠানে মেয়র বলেন, ‘জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের আবাসন বাস্তবায়নে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে ৫০টি বাড়ি নির্মাণ করে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে মুক্তি ভবন নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে নির্মিতব্য ৪টি ভবনের মধ্যে ১০ নং ওয়ার্ডে ২৬ লাখ ৪৪ হাজার টাকা ব্যয়ে প্রয়াত মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস চৌধুরীর ভবনের প্রথমতলার কাজ সম্পন্ন হয়েছে। মুক্তিযোদ্ধাদের পরিবারের আবাসন বাস্তবায়ন তাদের প্রতি নগণ্য ঋণশোধ মাত্র।’
চসিক সূত্রে জানা যায়, নগরীর ৩০ নম্বর ওয়ার্ডে ২৯ লাখ ৬৬ হাজার টাকা ব্যয়ে মরহুম মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের জন্য নির্মিতব্য বাড়ির দ্বিতীয়তলার কাজ এবং ২৫নং ওয়ার্ডে ২৪ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আবদুস ছালামের জন্য নির্মিতব্য ভবনের প্রথমতলার কাজ চলমান আছে। অন্যদিকে, ৪১নং ওয়ার্ডে ২৬ লাখ ৪৯ হাজার টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের জন্য নির্মিতব্য ভবনের প্রথমতলার কাজ চলমান রয়েছে।
বাসস/জিই/এসকেবি/২১০০/এমকে