বাসস দেশ-৩২ : সংসদীয় গণতান্ত্রিক ধারাকে গতিশীল রাখতে সাংবাদিকদের প্রতি স্পিকারের আহ্বান

509

বাসস দেশ-৩২
স্পিকার-আহ্বান
সংসদীয় গণতান্ত্রিক ধারাকে গতিশীল রাখতে সাংবাদিকদের প্রতি স্পিকারের আহ্বান
ঢাকা, ৯ জুলাই, ২০১৯ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদীয় গণতান্ত্রিক ধারাকে গতিশীল রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ মঙ্গলবার জাতীয় সংসদের সাংবাদিক লাউঞ্জে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে ফল উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।
স্পিকার বলেন, “সংসদীয় গণতন্ত্রের ধারাকে অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলিষ্ঠ ভূমিকা রেখে চলেছেন। এর প্রতিফলনই সমগ্র দেশের উন্নয়ন, যে উন্নয়ন ছোঁয়া তৃণমূল পর্যায়ে আজ দৃশ্যমান। বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অধিষ্ঠিত করেছেন উন্নয়নের অনন্য উচ্চতায়। তাই সংসদীয় গণতান্ত্রিক ধারাকে গতিশীল রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানাচ্ছি।”
স্পিকার আরও বলেন, বাংলাদেশে বিভিন্ন প্রকার রসালো ও সুস্বাদু মৌসুমী ফলের বিপুল সমাহার রয়েছে। বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে প্রতি বছর আয়োজিত এ ফল উৎসব সকলকে একত্রিত হওয়ার সুযোগ করে দেয়। এর ফলে সাংবাদিকদের সাথে জাতীয় সংসদের সম্পর্ক আরও সুদৃঢ় হয়।
তিনি বলেন, তথ্য-প্রযুক্তির সুবিধাসহ বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করার ফলে পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্যদের কাজ আরও সহজ হয়েছে। ভবিষ্যতে সাংবাদিকদের জন্য সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।
ফল উৎসবে টেবিলের উপরে সাজানো হয় দেশীয় ২৮ প্রকারের ফল। এসবের মধ্যে আম, কাঁঠাল, জাম, পেয়ারা, কলা, আনারস, জামরুল, আমলকি, সফেদা উল্লেখযোগ্য।
পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি উত্তম চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাফেজ রুহুল আমিন মাদানী এমপি, বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক শফিকুর রহমান এমপি এবং সাংবাদিক নেতা শাহজাহান সরদার।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্য এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
বাসস/সবি/এমএন/২২০০/এএএ