বাসস দেশ-২৬ : পদ্মার ভাঙ্গন রোধে নড়িয়ায় এপর্যন্ত ২৫ লাখ জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে : এনামুল হক শামীম

475

বাসস দেশ-২৬
এনামুল হক শামীম-পরিদর্শন
পদ্মার ভাঙ্গন রোধে নড়িয়ায় এপর্যন্ত ২৫ লাখ জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে : এনামুল হক শামীম
শরীয়তপুর, ৪ জুলাই, ২০১৯ (বাসস) : পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, নড়িয়ায় পদ্মার ভাঙ্গন রোধে এপর্যন্ত ২৫লাখ জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে। এছাড়া জরুরী ভাঙ্গন রোধে আরো ৫ লাখ জিওব্যাগ প্রস্তুত রাখা হয়েছে।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে শরীয়তপুরের নড়িয়া উপজেলার মুলফৎগঞ্জ হাসপাতালের কাছে পদ্মার ডানতীর রক্ষা বাঁধ প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন।
পানিসম্পদ উপমন্ত্রী বলেন, নড়িয়ায় পদ্মার ভাঙ্গন রোধে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানিউন্নয়ন বোর্ড সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।
তিনি বলেন, বর্ষা মৌসুম শুরু হয়ে যাওয়ায় পদ্মার স্রোতের গতি বেড়ে গেছে। ফলে সাতটি ড্রেজার থাকলেও শুধুমাত্র ৩২ইঞ্চি পাইপের একটি ড্রেজার কাজ করতে পারছে। এটি স্রোতের গতিপথ পরিবর্তনের জন্য ২৪ ঘন্টা চলমান রয়েছে। তাই এ বর্ষা মৌসুমে এখনো কোথাও ভাঙ্গনের আলামত শুরু হয়নি। আমরা আশা করছি এবার নড়িয়াবাসী ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে। এরপরেও যদি প্রাকৃতিগত কারণে কোথাও ভাঙ্গন শুরু হয় তা রোধে জিওব্যাগ প্রস্তুত রাখা হয়েছে।
পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক প্রকৌশলী মো: মাহফুজুর রহমান, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এস সিরাজুল ইসলামসহ স্থানীয় আওয়ামীলীগ , যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে পানিসম্পদ উপমন্ত্রী নড়িয়া উপজেলার মাসিক আইনশৃংখলা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।
এ সময় তিনি বলেন, নড়িয়া আওয়ামী লীগের মধ্যে কোন কোন্দল বা রেসারেসি থাকবে না, থাকতে পারবে না। কোন হত্যাকান্ডের ঘটনাকে আওয়ামী লীগের রংয়ে রাঙানো যাবে না। যদি কেউ ব্যক্তিগত ঘটনা আওয়ামী লীগের ঘাড়ে চাপাতে চায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
জেলা প্রশাসক কাজী আবু তাহের এর সভাপতিত্বে আইন শৃংখলা সভায় বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর জেলা পুলিশ সুপার (এসপি) আব্দুল মোমেন, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, উপজেলা নির্বাহী অফিসার মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) মো: কামরুল হাসান প্রমুখ।
এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও উপজেলা কর্মকর্তারা আইনশৃংখলা সভায় যোগ দেন ।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২২৩২/এইচএন