বাসস দেশ-৩১ : বেগম রোকেয়া পদকের জন্য আবেদন ও মনোনয়ন আহ্বান

320

বাসস দেশ-৩১
রোকেয়া-পদক-আহ্বান
বেগম রোকেয়া পদকের জন্য আবেদন ও মনোনয়ন আহ্বান
ঢাকা, ৩ জুলাই, ২০১৯ (বাসস) : বেগম রোকেয়া পদকের জন্য আবেদন ও মনোনয়ন আহ্বান করা হয়েছে।
আজ এক তথ্য বিবরণীতে বলা হয়, প্রতি বছরের মতো এবারো ৯ ডিসেম্বর দেশব্যাপী ‘বেগম রোকেয়া দিবস’ উদ্যাপন এবং ‘বেগম রোকেয়া পদক’ প্রদান করা হবে। দিবসটি পালন উপলক্ষে নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়ন- এসব বিষয়ে সর্বোচ্চ অবদানের স¦ীকৃতিস¦রূপ পাঁচজন বাংলাদেশি মহিলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বেগম রোকেয়া পদক প্রদান করবেন।
‘বেগম রোকেয়া পদক নীতিমালা ২০১৭’ মোতাবেক উল্লিখিত যে কোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশি মহিলাকে পদক প্রাপ্তির ক্ষেত্র উল্লেখপূর্বক মনোনয়ন আগামী ৩১ জুলাইয়ের মধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানোর জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।
এক্ষেত্রে সফ্ট কপি ই-মেইল [email protected] এ প্রেরণ করা যাবে। মনোনীত প্রার্থীকে সংযুক্ত ‘ছক’ পূরণপূর্বক আবেদন করতে হবে। আবেদনপত্র ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mowca.gov.bd এ অথবা মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইট www.dwa.gov.bd  থেকে সংগ্রহ করা যাবে। নির্ধারিত এই ‘ছক’ ব্যতীত অন্য কোনো ‘ছক’ এ আবেদন বা মনোনয়ন গ্রহণ করা হবে না বলে ওই তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়।
বাসস/তবি/এমএন/২০১০/কেজিএ